সিএসইতে প্রসপেক্টাস জমা দিয়েছে মিরা অ্যাগ্রো

পুঁজিবাজার, অর্থনীতি

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-20 14:40:24

মিরা অ্যাগ্রো ইনপুটস লিমিটেড এসএমই প্লাটফর্মে তালিকাভুক্তির জন্য চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) প্রসপেক্টাস জমা দিয়েছে।

বৃহস্পতিবার (৯ জানুয়ারি) আনুষ্ঠানিকভাবে সিএসইর ঢাকা অফিসে ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক (এমডি) গোলাম ফারুকের কাছে প্রসপেক্টাস দাখিল করেছে মিরা অ্যাগ্রোর এমডি সৈয়দ এ এ মামুন।

এসময় কোম্পানিটির ইস্যু ম্যানেজার এএএ ফিনান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের সিনিয়র ম্যানেজার ওয়ালিউর রহমানসহ সিএসই’র ঊর্ধ্বতন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

মিরা এগ্রো ইনপুটস ২০১৬ সালের ১০ জানুয়ারি প্রাইভেট লিমিটেড কোম্পানি হিসেবে প্রতিষ্ঠিত হয়৷ এরপর ২০১৯ সালের ২ ফেব্রুয়ারি পাবলিক লিমিটেড কোম্পানি হিসেবে আত্মপ্রকাশ করে৷ কৃষি পণ্যে ও বীজ জাত উন্নয়ন, উৎপাদন, প্রক্রিয়াজাতকরণ ও বাজারজাতকরণ, মিরা অ্যাগ্রোর প্রধান ব্যবসায়িক কার্যক্রম৷ জমাকৃত প্রসপেক্টাস পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এবং সিএসই যাচাই বাছাই ও মূলধন উত্তোলন পূর্বক ২০২০ সালের প্রথম প্রান্তিকে লেনদেন হবে বলে আশা করা যাচ্ছে৷

ক্রমবর্ধমান অর্থনীতির চালিকাশক্তি হিসেবে এসএমই খাতের গুরুত্ব অপরিসীম৷ এই গুরুত্বকে অনুধাবন করে ডিএসই এসএমই খাতের উন্নয়নের জন্য ‘সিএসই এসএমই প্লাটফর্ম’ তৈরি করে৷ যার মাধ্যমে স্বল্প মূলধনই ব্যবসা প্রতিষ্ঠান ডিএসইতে তালিকাভুক্তির মাধ্যমে প্রয়োজনীয় মূলধন সংগ্রহের যেমন সুযোগ পাবে। তেমনি দেশের অর্থনীতি তথা পুঁজিবাজার আরও গতিশীল হবে৷

এ সম্পর্কিত আরও খবর