কুষ্টিয়ার কুলফি আর বগুড়ার দই নিয়ে 'ফোক ফুড'

বাণিজ্য মেলা, অর্থনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 09:45:19

দেশের আনাচে কানাচে থাকা লোক সংস্কৃতি ও লোক ঐতিহ্যের ঘরোয়া খাবারগুলো শহুরে মানুষের দ্বারে পৌঁছে দেবার লক্ষ্যে কুষ্টিয়ার কুলফি আর বগুড়ার দই নিয়ে বাণিজ্য মেলায় জায়গা করে নিয়েছে 'ফোক ফুড'।

বুধবার (২২ জানুয়ারি) ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় সরেজমিনে গিয়ে দেখা যায়, মেলায় অবস্থিত অস্থায়ী শিশু পার্কের পাশেই দুই জেলার ঐতিহ্যবাহী খাবার নিয়ে বসেছে ফোক ফুড নামের স্টলটি।

বগুড়ার বিখ্যাত দই আর কুষ্টিয়ার ঐতিহ্যবাহী কুলফি মালাইকে বেঁছে নিয়ে লোক-সংস্কৃতির সুস্বাদু খাবারটি ক্রেতাদের কাছে পৌঁছে দিতে বাণিজ্য মেলায় স্টল নিয়ে বসেছে 'ফোক ফুড'। তারা ক্রেতাদেরকে অতিথির মতো পরিবেশন করছে এবং ইতিমধ্যেই প্রশংসনীয় হয়ে উঠেছে ছোট্ট এই স্টলটি।

কুষ্টিয়ার ঐতিহ্যবাহী কুলফি মালা

ফোক ফুড এর মালিক তাজ্জিত আক্তার সোমা বলেন, 'আমার শশুর বাড়ি কুষ্টিয়ায়, শশুর বাড়ির ঐতিহ্যকে সবার সামনে তুলে ধরতেই কুলফি মালাই এবং বগুড়ার দই নিয়ে আমার এই উদ্যোগ। সম্পূর্ণ ঘরোয়া পরিবেশে তৈরি হয় আমাদের এই পণ্য। বর্তমানে ভেজাল পণ্যের যুগে মানুষকে ফ্রেশ জিনিস খাওয়ানোটাও চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছ। মানুষকে বিশ্বাস করাতে কষ্ট হয় যে এটা আসলেই কুষ্টিয়া থেকে আনা কুলফি এবং বগুড়া থেকে আনা দই। ইনশাআল্লাহ এটার ইতিবাচক সাড়া পাচ্ছি।'

কুলফি খেতে আসা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী তানজিলা আরবি বলেন, মেলায় অনেক ধরনের খাবারের দোকান থাকলেও এটি একটি ভিন্নধর্মী স্টল। এখানে কুলফি খেয়ে কুষ্টিয়ার আসল কুলফির স্বাদ পেয়েছি।

এ সম্পর্কিত আরও খবর