ভার্চুয়ালে ডিবিবিএল’র অর্ধবার্ষিক ব্যবস্থাপক সম্মেলন

ব্যাংক বীমা, অর্থনীতি

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 13:35:18

ভার্চুয়াল প্ল্যাটফর্মের মাধ্যমে ডাচ-বাংলা ব্যাংকের (ডিবিবিএল) ২০২০ সালের অর্ধবার্ষিক ব্যবস্থাপক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

গত শনিবার (২৫ জুলাই) অনুষ্ঠিত সম্মেলনে বছরের প্রথম ৬ মাসের কার্যক্রম পর্যালোচনা করে ২০২০ সালের ব্যবসার লক্ষ্যমাত্রা অর্জনে কৌশল নির্ধারণ করা হয়।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক আবুল কাশেম মো. শিরিন সম্মেলনে সভাপতিত্ব করেন। সম্মেলনে ব্যাংকের ১৯৫ টি শাখার ব্যবস্থাপকগণ ভার্চুয়াল প্ল্যাটফর্মের মাধ্যমে
অংশগ্রহণ করেন।

এছাড়া ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক খান তরিকুল ইসলাম, শহিদুর রহমান খান, মো. আবেদুর রহমান শিকদার, মো. এহতেশামুল হক খান, কে.এম. আওলাদ হোসেন, ব্যাংকের প্রধান কার্যালয়ের ঊর্ধ্বতন নির্বাহীবৃন্দ এবং বিভাগীয় প্রধানরা সম্মেলনে অংশগ্রহণ করেন।

ব্যবস্থাপনা পরিচালক আবুল কাশেম মো. শিরিন তার বক্তব্যে ২০২০ সালের ব্যাংকের ব্যবসার লক্ষ্যমাত্রা অর্জনের বিভিন্ন কর্মপরিকল্পনা তুলে ধরেন। যে সব শাখা-ব্যবস্থাপকরা ২০২০ সালের প্রথম ৬ মাসের নির্ধারিত লক্ষ্যমাত্রা পূরণ করতে পারেননি তারা পরবর্তী ৬ মাসের লক্ষ্যমাত্রা অর্জনের জন্য সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত রাখবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

তিনি ২০২০ সালে সর্ববৃহৎ অনলাইন ব্যাংকিং, ফাস্ট ট্রাক, এটিএম, মোবাইল ব্যাংকিং, এজেন্ট ব্যাংকিং, পিওএস টার্মিনাল এবং নেক্সাস পে নেটওয়ার্ক কাজে লাগিয়ে ব্যাংকের ব্যবসা বৃদ্ধি করতে অধিক মনোযোগী হওয়ার জন্য শাখা ব্যবস্থাপকদের প্রতি আহ্বান জানান এবং শাখা ব্যবস্থাপকদের গ্রাহকসেবার মানোন্নয়নের জন্যও নির্দেশনা দেন।

সব শাখা ব্যবস্থাপকরা তাদের সমস্যা ও সম্ভাবনার কথা উল্লেখ করেন এবং ২০২০ সালের বাজেটের লক্ষ্যমাত্রা অর্জনে দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করেন।

এ সম্পর্কিত আরও খবর