নতুন কারিকুলাম: প্রশিক্ষণ নিচ্ছেন ৩৯৩ জন শিক্ষক

, শিক্ষা

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজবাড়ী | 2023-12-17 18:26:12

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলাতে ৭ দিনব্যাপী জাতীয় শিক্ষা রূপরেখা প্রশিক্ষণ রোববার (১৭ ডিসেম্বর) থেকে শুরু হয়েছে। 

বালিয়াকান্দি উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের আয়োজনে প্রশিক্ষণটি অনুষ্ঠিত হচ্ছে বালিয়াকান্দি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ে। এতে উপজেলার মাধ্যমিক পর্যায়ের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৩৯৩ জন বিষয়ভিত্তিক শিক্ষক অংশগ্রহণ করছেন।

বালিয়াকান্দি উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও প্রশিক্ষণের কোর্স কো-অর্ডিনেটর পারমিস সুলতানা জানান, ১৭ ডিসেম্বর থেকে শুরু হওয়া এই প্রশিক্ষণটি চলবে আগামী ২৩ ডিসেম্বর পর্যন্ত। সাত দিনব্যাপী নতুন কারিকুলাম বিস্তরণ প্রশিক্ষণে এবার ৮ম ও ৯ম শ্রেণির বিষয়ভিত্তিক শিক্ষকরা অংশগ্রহণ করছেন। ৩৯৩ জন প্রশিক্ষণার্থীর জন্য ২৫ জন উপজেলা মাস্টার ট্রেইনার রয়েছেন বালিয়াকান্দি উপজেলায়। প্রতিদিন সকাল ৯ টা থেকে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত চলবে এই প্রশিক্ষণ।

এদিকে প্রশিক্ষণের প্রথম দিনেই কেন্দ্র পরিদর্শন করেছন রাজবাড়ী জেলা শিক্ষা অফিসার মো. হাবিবুর রহমান। এ সময় উপস্থিত ছিলেন
বালিয়াকান্দি উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও প্রশিক্ষণের কোর্স কো-অর্ডিনেটর পারমিস সুলতানা, রাজবাড়ী ডিস্ট্রিক্ট ট্রেনিং কো অডিনেটর মো. রিয়াজুল ইসলামসহ মাস্টার ট্রেইনারবৃন্দ।

জেলা শিক্ষা অফিসার মো. হাবিবুর রহমান শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, 'মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত দেশপ্রেমিক, উৎপাদনমুখী, অভিযোজনে সক্ষম সুখী ও বৈশ্বিক নাগরিক গড়ে তোলায় নতুন কারিকুলামের মূল লক্ষ্য। আর এই নতুন কারিকুলাম বিস্তরণ বাস্তবায়ন নির্ভর করছে আপনাদের ওপর। আপনারা কোন গুজবে কান দিবেন না। নিষ্ঠা ও দায়িত্বের সাথে আপনাদের ওপর অর্পিত দায়িত্ব পালন করবেন।'  

এ সম্পর্কিত আরও খবর