৪৩তম বিসিএস নন-ক্যাডারে আবেদন শুরু

, শিক্ষা

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-12-17 18:34:05

৪৩তম বিসিএসে নন-ক্যাডারে পছন্দক্রম আবেদন শুরু হয়েছে। রোববার (১৭ ডিসেম্বর) সন্ধ্যা ৬টা থেকে আবেদনগ্রহণ শুরু হয়ে ১৯ ডিসেম্বর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত। এই বিসিএসের মাধ্যমে নন-ক্যাডারে ১ হাজার ৩৪২ জনকে নিয়োগ সুপারিশ করা হবে।

সরকারি কর্ম কমিশন (পিএসসি) জানিয়েছে, ৪৩তম বিসিএসের মাধ্যমে ৯ম গ্রেডে ১৯৬ জন, ১০ম গ্রেডে ৮৬১ জন, ১১তম গ্রেডে ৬ এবং ১২তম গ্রেডে ২৭৯ জনসহ মোট ১৩৪২ জনকে নিয়োগ সুপারিশ করা হবে। তবে এই পদ সংখ্যা পরবর্তীতে বাড়তে পারে।

পিএসসি সূত্রে জানা যায়, ৪৩তম বিসিএসে মৌখিক পরীক্ষায় অংশগ্রহণকারী প্রার্থীদের মধ্য হতে যারা ‘নন-ক্যাডার পদে নিয়োগ (বিশেষ) বিধিমালা-২০২৩’ অনুযায়ী নবম থেকে ১২তম গ্রেডের নন-ক্যাডার পদে চাকরি পেতে আগ্রহী তাদের কাছ থেকে সংশ্লিষ্ট নিয়োগবিধি অনুযায়ী যোগ্যতা রয়েছে, এমন প্রার্থীদের মেধার ভিত্তিতে বাছাইপূর্বক সুপারিশের জন্য ১ হাজার ৩৪২টি পদে পছন্দক্রম দেওয়ার জন্য অনলাইনে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে।

২০২১ সালের ২৯ অক্টোবর ৪৩তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ২০২২ সালের জুলাইয়ে লিখিত পরীক্ষার কার্যক্রম শুরু করে পিএসসি। গত ২০ আগস্ট লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এতে উত্তীর্ণ হন ৯ হাজার ৮৪১ জন।

এ সম্পর্কিত আরও খবর