মানারাত কলেজে গ্রাজুয়েশন অনুষ্ঠান সম্পন্ন

, শিক্ষা

স্টাফ করেসপন্ডেন্ট বার্তা২৪.কম | 2024-03-10 01:59:47

মানারাত ঢাকা ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজে (এমডিআইসি) গ্রাজুয়েশন অনুষ্ঠান ২০২৪ সম্পন্ন হয়েছে। শনিবার সকাল ৯ টায় কলেজ প্রাঙ্গণে অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. মেহদী হাসান প্রামানিক, পিএসসি-এর সভাপতিত্বে গ্র্যাজুয়েশন অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ ইসমাইল বলেন, তোমাদের সৃজনশীলতা, উদ্ভাবনীশক্তি এবং দেশপ্রেমের মাধ্যমে দেশের ইতিবাচক পরিবরর্তন সাধন করবে। দেশ ও বিশে^র উন্নয়নের তোমরা কাজ করবে এবং তোমাদের কাজ হবে মানবতার জন্য।

তিনি বলেন, এখন তোমরা যে পরিবেশে পড়াশুনা করছো তা আমাদের সময় ছিল না। আমার বাড়ি ছিল বাংলাদেশের দক্ষিণে এক অঁজপাড়া গাঁয়ে, এরপরও আমি ক্যাম্ব্রিজ বিশ^বিদ্যালয় থেকে পিএইচডি করেছি। তোমাদের কাছে আধুনিক সকল সুযোগ সুবিধা আছে। আগামী দিনের জন্য নিজেকে দক্ষ করে গড়ে তোল। চতুর্থ শিল্প বিপ্লবে তোমারাই দেশকে নেতৃত্ব দিবে। প্রধান অতিথি আরো বলেন, তোমাদের লেখাপড়ার পাশাপাশি ভালো মানুষ, আদর্শ নাগরিক এবং মানবিক ব্যক্তি হিসেবে গড়ে উঠতে হবে।

অনুষ্ঠানে অন্যান্য অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন মানারাত ট্রাস্টের সদস্য ও একাডেমিক কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মো. মোজাম্মেল হক, মানারাত ট্রাস্টের সেক্রেটারি শাহ আলম বক্সী, কলেজের উপাধ্যক্ষ তাহমীনা ইয়াসমীন এবং অধ্যাপক মো. হাবিবুর রহমান আকন্দ।

অনুষ্ঠানে কলেজের সর্বোচ্চ নম্বরধারী শিক্ষার্থীদেরকে পদক ও সম্মাননা প্রদান করা হয়। সেরা শিক্ষার্থী হিসেবে এ লেভেলে বায়োলজিতে দেশের সর্বোচ্চ নম্বরধারীর পদক অর্জন করে নাশিতা জামান, এএস-লেভেলে যথাক্রমে ইংরেজি, মনোবিজ্ঞান ও ইসলামিক স্টাডিজ বিষয়ে দেশের মধ্যে সর্বোচ্চ নম্বরধারীর পদক অর্জন করে আদিনা হাসান, আলিমা হক ভূইয়াঁ ও এম এস সিদরাতুল মুনতাহা অনন্যা। ও-লেভেলে গণিত বিষয়ে কায়েস মুহতাসিম, খালিদ মাহমুদ বিশ^ সেরা এবং বাংলা বিষয়ে দেশ সেরা হন সাদমান জামাল সিদ্দিকি। এদের সবার হাতে তুলে দেওয়া হয় সেরা শিক্ষার্থীর পদক। অনুষ্ঠানে ও-লেভেল এবং এ-লেভেল পাশ করা সকল শিক্ষার্থীকে তাদের কৃতিত্বের জন্য সনদ প্রদান করা হয়।

অনুষ্ঠানে মানারাত শিক্ষার্থীদের মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা সবার মন জয় করে নেয়।

এ সম্পর্কিত আরও খবর