ময়মনসিংহে এক কেন্দ্রে ১০ শিক্ষার্থী ও এক শিক্ষককে বহিষ্কার

, শিক্ষা

উপজেলা করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গৌরীপুর (ময়মনসিংহ) | 2024-06-30 17:20:31

ময়মনসিংহের ভালুকায় এইচএসসি পরীক্ষায় অসদুপায় অবলম্বনের কারণে ১০ শিক্ষার্থী বহিষ্কার করা হয়েছে। এছাড়াও তাদের সহায়তা করায় বহিষ্কার করা হয়েছে এক শিক্ষককে।

রোববার (৩০ জুন) উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আলীনূর খান তাদের বহিষ্কার করেন। ঘটনাটি ঘটেছে উপজেলার সায়েরা সাফায়েত স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে।

বহিষ্কৃত ১০ জন মর্নিং সান মডেল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী। বহিষ্কৃত শিক্ষক সাদিকুর রহমান হলেন সায়েরা সাফায়েত স্কুল অ্যান্ড কলেজের ব্যবসায় শিক্ষা বিভাগের প্রভাষক।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আলিনূর খান বিষয়টি নিশ্চিত করে বলেন, পরীক্ষায় অসদুপায় অবলম্বনে সহযোগিতা করার অপরাধে প্রভাষক সাদিকুর রহমানকে দায়িত্ব থেকে অব্যাহতি এবং উপজেলার মেজর ভিটা এলাকার মর্নিং সান স্কুল অ্যান্ড কলেজের ১০ শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

জানা যায়, ময়মনসিংহ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে চার জেলার ৯৯টি কেন্দ্রে এ বছর ২৯৪টি শিক্ষাপ্রতিষ্ঠানের ৭৮ হাজার ৩৯৩ জন শিক্ষার্থী পরীক্ষা দিচ্ছেন, যা গতবারের চেয়ে ১১ হাজার ৯৭৫ জন বেশি। এবার ময়মনসিংহ জেলার ২৯ হাজার ৬৮২ জন, জামালপুরের ১২ হাজার ৩৪৬ জন, নেত্রকোণার ১০ হাজার ৬৬৬ জন ও শেরপুরের ৬ হাজার ৪৩২ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করছেন। এর আগে আজ সকাল ১০টায় কঠোর নিরাপত্তায় পরীক্ষা শুরু হয়।

এ সম্পর্কিত আরও খবর