সিলেটে বিরামহীন প্রচারণায় মোমেন-মুক্তাদির

বিবিধ, নির্বাচন

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-10 10:13:32

একমুহূর্ত সময় নষ্ট করতে চান না প্রার্থীরা। বিরামহীন চলছে প্রচারণা। যেন দম ফেলার ফুসরত নেই তাদের। এমনই ব্যস্ত সময় পার করছেন সিলেট-১ আসনের প্রধান নৌকার প্রার্থী ড. এ কে আব্দুল মোমেন ও ধানের শীষের প্রার্থী খন্দকার আব্দুল মুক্তাদির। এ আসনে সব মিলিয়ে ১০ জন প্রার্থী হলেও মূল প্রতিদ্বন্দ্বীতা হবে নৌকা-ধানের শীষে।

আওয়ামী লীগ তথা মহাজোটের প্রার্থী ড. আব্দুল মোমেন। তিনি অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের ছোট ভাই। নৌকার মাঝি মোমেনকে জয়ী করতে মুহিত ছাড়াও আওয়ামী লীগ নেতৃবৃন্দ মাঠে কাজ করছেন।

অপরদিকে ঐক্যফ্রন্ট তথা বিএনপি প্রার্থী ও বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির। তার পক্ষেও বিএনপি ও ঐক্যফ্রন্টের নেতারা দিন রাত কাজ করছেন। সব মিলিয়ে সিলেট সিটি করপোরেশন ও সদর উপজেলা নিয়ে গঠিত সিলেট-১ আসনের সর্বত্র এখন নির্বাচনী উৎসব বিরাজ করছে।

সোমবর (১৭ ডিসেম্বর) সকাল থেকে প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন নৌকার প্রার্থী ড. আব্দুল মোমেন। তিনি সুবহানীঘাটস্থ মাদরসায় আনজুমানে আল ইসলাহ নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় করেন। এছাড়া দিনিভর নগরীর হাসান মার্কেটসহ বিভিন্ন এলাকায় গণসংযোগ করছেন। বিভিন্ন পথসভায়ও বক্তব্য দিচ্ছেন তিনি।

ড. মোমেন বলেন, `আলোকিত সিলেট গড়ার কর্মযজ্ঞ এখনো চলছে। বিগত ২০০৯ সাল থেকে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের নেতৃত্বে সিলেটে ব্যাপক উন্নয়ন হয়েছে। এ উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় আমাকে নির্বাচিত করবেন।'

বিএনপির প্রার্থী খন্দকার আব্দুল মুক্তাদির সকালে আদালত পাড়ায় গণসংযোগ করেন। এরপর তিনি হকার্স মার্কেট, চালিবন্দর, সুবহানীঘাট ও হাসান মার্কেট এলাকায় গণসংযোগ করেন। বিভিন্ন পথসভায়ও তিনি অংশ নেন।

খন্দকার আব্দুল মুক্তাদির বলেন, `গণতন্ত্রকে মুক্তির আলোয় নিয়ে আসতে ধানের শীষে ভোট প্রার্থনা করছি। প্রয়াত এম সাইফুর রহমান সিলেটে যে উন্নয়ন করে গিয়েছিলেন, গত ১০ বছরে এর অর্ধেক উন্নয়নও হয়নি।'

তিনি মিথ্যা উন্নয়নের প্রতিশ্রুতিতে বিশ্বাস না রেখে ধানের শীষে ভোট দেয়ার আহ্বান জানান।

এ সম্পর্কিত আরও খবর