মেহেরপুর-১ আসনের স্বতন্ত্র প্রার্থী আব্দুল মান্নানকে শোকজ

, নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মহেরেপুর  | 2023-12-13 17:38:19

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এবার মেহেরপুর-১ আসনের স্বতন্ত্র প্রার্থী সাবেক এমপি আব্দুল মান্নানকে শোকজ করেছে নির্বাচনী অনুসন্ধান কমিটি।

বুধবার (১৩ ডিসেম্বর) নির্বাচনী আচরণ বিধিমালা ভঙ্গ করে জনসভা করায় দুপুরে নির্বাচনী অনুসন্ধান কমিটি প্রধান মেহেরপুর যুগ্ম ও জেলা দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক কবির হোসেন এ কারণ দর্শানোর (শোকজ) নোটিশ দেন।

জানা গেছে, গেল ১১ ডিসেম্বর আমঝুপি বাজারে সিরাজ মেম্বারের সারের দোকানের সামনে নির্বাচনী জনসভায় যোগ দেন স্বতন্ত্র প্রার্থী ও সাবেক সংসদ সদস্য আব্দুল মান্নান। এছাড়াও ৬ ডিসেম্বর আশরাফপুর জনকল্যাণ ক্লাব এবং হঠাতপাড়ার জহিরের দোকানের সামনে নির্বাচনী জনসভায় অংশ নেন তিনি।

এ বিষয়ে জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ইব্রাহিম শাহীন নির্বাচনী অনুসন্ধান কমিটিতে একটি অভিযোগ করেন। অভিযোগের প্রেক্ষিতে অনুসন্ধান কমিটি তদন্ত করে অভিযোগের সত্যতা নিশ্চিত হন।

এর প্রেক্ষিতে সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ এর বিধি ১১ (ক) ও ১২ লঙ্ঘন বলে প্রতীয়মান হয়েছে নির্বাচনী অনুসন্ধান কমিটির কাছে। তাই আগামী ১৬ ডিসেম্বর শনিবার সশরীরে বা প্রতিনিধির মাধ্যমে নির্বাচনী অনুসন্ধান কমিটির কার্যালয়ে হাজির হয়ে কারণ দর্শানোর নির্দেশ দেওয়া হয় আব্দুল মান্নানকে।

এর আগে সরকারি প্রটোকলে নির্বাচনী জনসভায় উপস্থিত হওয়ার অভিযোগে মেহেরপুর-১ আসনের আওয়ামী লীগ প্রার্থী ও জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেনকে একইভাবে শোকজ করেছিল নির্বাচনী অনুসন্ধান কমিটি।

এ সম্পর্কিত আরও খবর