শোকজের জবাব দিলেন আমু, এড়িয়ে গেলেন গণমাধ্যমকে

, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-12-15 15:51:45

আচরণবিধি লঙ্ঘনের ব্যাখ্যা দিতে নির্বাচন কমিশনে (ইসি) আসেন বর্ষীয়ান আওয়ামী লীগ নেতা ও ঝালকাঠি-২ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আমির হোসেন আমু। এ সময় উপস্থিত সাংবাদিকদের সাথে কথা না বলে চলে গিয়েছেন তিনি।

শুক্রবার (১৫ ডিসেম্বর) দুপুর ৩ টায় রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত নির্বাচন কমিশন ভবনে এসে তিনি তৃতীয় তলায় ২০ মিনিট অবস্থান করে আবার চলে যান।

চলে যাবার সময় তিনি (আমু) কমিশনে কি জবাব দিয়েছেন সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, 'নো কমেন্টস' (কোন মন্তব্য নয়)।

এর আগে গত ৯ ডিসেম্বর তাকে সশরীরে উপস্থিত হয়ে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের ব্যাখ্যা দিতে বলে কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বাধীন কমিশন।

সেই চিঠিতে ইসি জানায়, ঝালকাঠি জেলা পাকহানাদার মুক্তি দিবস’ উদযাপন উপলক্ষে জেলার নলছিটি উপজেলা পরিষদ হলরুমে গত ৮ ডিসেম্বর বেলা ১১টায় এবং ঝালকাঠি পৌরসভার শেখ রাসেল মিনি স্টেডিয়ামে বিকাল সাড়ে ৩টায় নির্ধারিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন।

ইসি জানায়, আপনি ওই জনসভায় বক্তৃতা দিয়েছেন এবং আপনার পক্ষে ভোট চেয়েছেন। যার ভিডিও ও স্থিরচিত্র বিভিন্ন মাধ্যমে প্রকাশিত হয়েছে। উল্লিখিত কার্যক্রম সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮-এর পরিপন্থী। 

চিঠিতে আরও জানানো হয়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আপনাকে ইতিপূর্বে অবহিত করা সত্ত্বেও ভোটগ্রহণের জন্য নির্ধারিত তারিখের তিন সপ্তাহের আগে নির্বাচনী প্রচারণাসহ আচরণবিধি পরিপন্থী কার্যক্রমের জন্য কেন আপনার প্রার্থিতা বাতিল করা হবে না, সে বিষয়ে নির্বাচন কমিশনে ১৫ ডিসেম্বর বিকাল ৩টায় ব্যক্তিগতভাবে উপস্থিত হয়ে উল্লিখিত বিষয়ে ব্যাখ্যা দেওয়ার জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত দিয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর