সোমবার থেকে ভোটের প্রচারণায় নামছেন প্রার্থীরা

, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-12-17 20:29:16

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থীরা চূড়ান্ত প্রচারণায় নামছেন আগামীকাল সোমবার (১৮ ডিসেম্বর) বিকেল থেকে। এদিন সারাদেশে রিটার্নিং কর্মকর্তারা প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেবেন। প্রতীক পেয়েই ভোটের মাঠে পুরোদমে প্রচারণায় নামতে পারবেন প্রার্থীরা।

সংসদ নির্বাচনে বৈধ প্রার্থীদের প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ছিল আজ রোববার (১৭ ডিসেম্বর) বেলা চারটা পর্যন্ত। অফিস চলাকালে রিটার্নিং অফিসারের কাছে আবেদন করে প্রার্থীরা তাদের প্রার্থিতা প্রত্যাহার করেছেন। এরপর চূড়ান্ত হয় প্রার্থী তালিকা।

এর আগে গত শুক্রবার (১৫ ডিসেম্বর) ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ জানিয়েছেন, ৩০০ আসনে মনোনয়নপত্র দাখিল হয়েছিল দুই হাজার ৭১৬টি। এর মধ্যে বাছাইয়ের সময় রিটার্নিং কর্মকর্তারা বাতিল করেছেন ৭৩১টি। আর রিটার্নিং কর্মকর্তাদের বাছাইয়ে বৈধ প্রার্থী ছিল এক হাজার ৯৮৫ জন।

এদিকে আজ রোববার বিকেলে আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া জানান, আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ১৪ দলের শরিক ও জাতীয় পার্টির জন্য ৩২টি আসন ছেড়ে দিয়েছে আওয়ামী লীগ। এর মধ্যে ১৪ দলের শরিকদের ৬টি ও জাতীয় পার্টিকে ২৬টি আসন ছেড়ে দেওয়া হয়েছে। এতে দলটি জাতীয় সংসদ নির্বাচনে ২৬৩ আসনে লড়বেন।

উল্লেখ্য, আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। 

এ সম্পর্কিত আরও খবর