এক দশক পর নতুন চেয়ারম্যান পেল ছাগলনাইয়াবাসী

, নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ফেনী | 2024-06-05 21:48:27

দীর্ঘ ১০ বছর ছাগলনাইয়াত শীর্ষ জনপ্রতিনিধি পদে পরিবর্তন হয়েছে। বিপুল ভোটে জয়ী হয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য মিজানুর রহমান মজুমদার। ৬ষ্ঠ উপজেলা নির্বাচনের চতুর্থ ধাপে কাপ-পিরিচ প্রতীকে ৫৪ হাজার ৯২১ ভোট পেয়ে বেসরকারিভাবে ছাগলনাইয়া উপজেলার চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন তিনি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী এএসএম সহিদ উল্লাহ মজুমদার দোয়াত-কলম প্রতীকে পেয়েছেন ১ হাজার ৩৪৯ ভোট।

বুধবার (৫ জুন) রাতে ঘোষিত ফলাফল অনুযায়ী চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মিজানুর রহমান মজুমদার, মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন বিবি জুলেখা শিল্পী। এ উপজেলায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন এনামুল হক মজুমদার। রাতে ভোট গণনা শেষে বেসরকারিভাবে ফলাফল ঘোষণা করেন- অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও রিটার্নিং কর্মকর্তা অভিষেক দাশ।

নির্বাচন কার্যালয় হতে প্রাপ্ত তথ্যানুযায়ী, এ উপজেলায় ১ লাখ ৬৯ হাজার ১ জন ভোটারের মধ্যে চেয়ারম্যান পদে ৫৯ হাজার ৪৮৪ জন ভোট দিয়েছেন। মোট বৈধ ভোটের সংখ্যা ৫৮ হাজার ২৫৯। বাতিল করা হয়েছে ১ হাজার ২২৫ভোট। নির্বাচনে মোট ভোটারের ৩৫ দশমিক ২০ শতাংশ ভোট দিয়েছেন।

ছাগলনাইয়া উপজেলার ৫৪টি কেন্দ্রে বিচ্ছিন্ন কয়েকটি ঘটনা ছাড়া শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। রিটার্নিং কর্মকর্তার দেওয়া তথ্যনুযায়ী চেয়ারম্যান পদে বিজয়ী মিজানুর রহমান মজুমদার কাপ-পিরিচ প্রতীকে পেয়েছেন ৫৪ হাজার ৯২১ ভোট। এ পদে তার প্রতিদ্বন্দ্বী এএসএম সহিদ উল্লাহ মজুমদার দোয়াত-কলম প্রতীকে পেয়েছেন ১ হাজার ৩৪৯ ভোট, আনারস প্রতীকে আবদুল হালিম পেয়েছেন ৬৬৩ ভোট, মুকুট প্রতীকে মেহেদী হাসান পেয়েছেন ৫২৭ ভোট এবং টেলিফোন প্রতীকে কাজী জায়েদ মোহাম্মদ গোলাম ফারুক পেয়েছেন ৭৯৯ ভোট। মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন বিবি জুলেখা শিল্পী। কলস প্রতীকে তিনি পেয়েছেন ৪৯ হাজার ১৫০ ভোট। তার প্রতিদ্বন্দ্বী নাছিমা আক্তার পেয়েছেন ৭ হাজার ১১৪ ভোট।

এর আগে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। জাল ভোট দিতে গিয়ে আটক, ব্যালট পেপার বাতিল, জরিমানাসহ বিচ্ছিন্ন কিছু ঘটনা ঘটেছে বিভিন্ন কেন্দ্রে। তবে কোনো সহিংসতার ঘটনা ঘটেনি। উপজেলার ৫ ইউনিয়ন ও ১ পৌরসভার বিভিন্ন কেন্দ্রে উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

রিটার্নিং কর্মকর্তা অভিষেক দাশ জানান, বড় কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই সুষ্ঠু পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ, র‍্যাব, আনসারসহ নির্বাহী ম্যাজিস্ট্রেটরা নিয়োজিত ছিলেন। পাশাপাশি জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটরাও নিয়োজিত ছিলেন।

এদিকে মিজানুর রহমানকে চেয়ারম্যান হিসেবে পেয়ে আনন্দ উচ্ছ্বাস প্রকাশ করেছেন ছাগলনাইয়ার সাধারণ মানুষ। তারা বলছেন, একজন দানশীল ব্যক্তি উপজেলার দায়িত্ব নিতে যাচ্ছেন। অতীতে জনপ্রতিনিধি হওয়ার আগে থেকেই তিনি আমাদের পাশে ছিলেন এখন তিনি উপজেলা চেয়ারম্যান এটি আমাদের জন্য আনন্দের।

ছাগলনাইয়ার উত্তর যশপুর এলাকার বাসিন্দা রবিউল হক বলেন, তিনি আমার এলাকার সন্তান। অনেক আগে থেকেই এলাকায় তিনি সাধারণ মানুষদের সহযোগিতা করে আসছেন। তিনি চেয়ারম্যান হয়েছেন এটি আমাদের জন্য গর্বের এবং আনন্দের।

বিজয়ের অনুভূতি ব্যক্ত করে মিজানুর রহমান মজুমদার বলেন, উন্নয়নের জয় হয়েছে। বিগত ১৫ বছর যাবত আওয়ামী লীগ সরকার যে উন্নয়ন করেছেন মানুষের সে ধারাবাহিকতা বজায় রাখতে আমাকে ভোট দিয়ে জয় করেছে। আমি উন্নয়নের ধারা অনুযায়ী উপজেলার মানুষের জন্য কাজ করতে চাই।

এ সম্পর্কিত আরও খবর