ইমরানের ইউকেলেলের জন্য ২৫ লাখ টাকা...

সুরতাল, বিনোদন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-28 11:14:10

বন্যা দুর্গত মানুষদের সাহায্যার্থে নিজের জীবনের প্রথম কেনা ইউকেলেলেটি বিক্রি করে দেয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন গায়ক ইমরান। নিলামে তুলতে ছেয়েছিলেন তার প্রিয় এই মিউজিক ইনস্ট্রুমেন্টটি।

এ ব্যাপারে ইমরান যোগাযোগ করেন চ্যারিটি প্রতিষ্ঠান কানেক্ট দ্যা ডটস’র প্রতিষ্ঠাতা কর্পোরেট ব্যক্তিত্ব তানভীর শাহরিয়ার রিমনের সাথে। তার ফেসবুক ভিত্তির জনপ্রিয় শো কানেক্ট দ্যা ডটস এই ইনস্ট্রুমেন্টটি নিলামে তোলার আগ্রহের কথা জানান তরুণ এই শিল্পী।

সব কিছু শুনে ইমরানকে রিমন বলেন, ইউকেলেলে তোমার কাছেই থাক। দেখি তোমার শুভ কাজে কতটা সহায়তা করতে পারি।

এরই পরিপ্রেক্ষিতে সম্প্রতি তানভীর শাহরিয়ার রিমনের ভ্যারিফাইড ফেসবুক প্রোফাইল থেকে একটি লাইভ অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেই লাইভে ইমরান সহ, অভিনেতা শামিম হাসান সরকার, মৌসুমী হামিদ, ফাহাদ লোকমান অংশগ্রহণ করেন। লাইভ চলাকালে অনুষ্ঠান দেখে যুক্ত হন চট্টগ্রাম কর্ণফুলী ফাউন্ডেশনের দুজন সহ প্রতিষ্ঠাতা সাফিয়া গাজী রহমান এবং রোটারিয়ান রাশেদুল আমিন। তারা তাদের ফাউন্ডেশন থেকে ২০০০ হাজার তৈরী পোশাক নগদ ৫০ হাজার টাকা দেবার প্রতিশ্রুতি দেন । কাজী আইটির চেয়ারম্যান মাইক কাজী ৪০ হাজার টাকা, কানেক্ট দ্যা ডটস এর সহ প্রতিষ্ঠাতা রোকসানা শাহরিয়ার ৫০ হাজার টাকা এবং কানাডা প্রবাসী ব্যবসায়ী ইফতি ১০০০ হাজার ডলার দেবার কথা জানান লাইভে এসে ।


ইমরানের জীবনের গল্প 



অনুষ্ঠানের শেষ দিকে আমেরিকা ভিত্তিক বাংলাদেশীদের চ্যারিটি প্রতিষ্ঠান মানুষ মানুষের জন্য ফাউন্ডেশন এর সভাপতি প্রকৌশলী চন্দ্রনাথ যোগ দেন। তিনি তাদের ফাউন্ডেশনের ১৫ লাখ টাকার ত্রাণ তহবিল নিয়ে যৌথভাবে ইমরান এবং কানেক্ট দ্যা ডটস এর সাথে কাজ করার প্রতিশ্রুতি দেন। পরে আরো একজন তৈরী পোশাক ব্যবসায়ী ২০০০ পিস তৈরী পোশাক দান করেন এই উদ্যোগে। চট্টগ্রাম ভিত্তিক ওষুধ প্রস্তুত কারক প্রতিষ্ঠান এলভিয়ন গ্রুপ জরুরী ওষুধ সরবরাহে এগিয়ে আসে।

ইমরানের ইউকেলেলের জন্য লাইভ 

সব মিলিয়ে প্রায় ২৫ লাখ টাকার সমপরিমাণ সহযোগিতা নিয়ে আগামী সপ্তাহ থেকে কাজে নামছে ইমরানের মেড ইন বাংলাদেশ, মানুষ মানুষের জন্য ফাউন্ডেশন এবং কানেক্ট দ্যা ডটস ফাউন্ডেশন। বন্যা কবলিত ১৫ টি জেলায় তারা পৌছে দেবেন এই সহযোগিতা ।

এ প্রসঙ্গে ইমরান বার্তা২৪.কমকে বলেন, কৃতজ্ঞতা জানাবার ভাষা আমার নাই। আমার ধারনা ছিল ২/৩ লাখ টাকা উঠবে। এত মানুষ যে এগিয়ে আসবেন সেটা আমার কল্পনাতেও ছিলনা। কানেক্ট দ্যা ডটসকে অশেষ কৃতজ্ঞতা আমার পাশে থাকার জন্য। আমার ইউকেলেলে আমাকে ফিরিয়ে দেয়ার জন্য।

এ সম্পর্কিত আরও খবর