‌‌ছায়াদের ঘুম' নিয়ে হাজির হলেন সাব্বির নাসির

সুরতাল, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-12-31 18:14:15

দর্শকদের মাঝে এরই মধ্যে বেশকিছু ভিন্ন স্বাদের গান উপহার দিয়ে শ্রোতাপ্রিয়তা অর্জন করেছেন সঙ্গীতশিল্পী সাব্বির নাসির। নতুন গান নিয়ে শ্রোতাদের মাঝে আবার হাজির হলেন তিনি। এবার তাঁর গানের শিরোনাম ‘‌‌ছায়াদের ঘুম'। গানের মিউজিক্যাল ফিল্মটি গত ৪ ডিসেম্বর গায়কের অফিসিয়াল ইউটিউব চ্যানেলে প্রকাশ হয়েছে।

গানটিতে কণ্ঠ দেবার পাশাপাশি সুরও করেছেন সাব্বির নাসির। শাহান কবন্ধের লেখা, গোলাম রাব্বী সোহাগের মিউজিক কম্পোজিশনে এ গানটির গল্প ও পরিচালনায় ছিলেন জয় মাহমুদ। বেস গিটারে সোহেল মাহমুদ ও লিডে ছিলেন সাইক সালেকীন। গায়কের পাশাপাশি মডেল হিসেবে কাজ করেছেন ফারহান সীমান্ত, তাসফিয়া জাহিদ সাবা। মিউজিক

ভিডিওটির পরিচালক জয় মাহমুদ বলেন, ‌ছায়াদের ঘুম মূলত একটি অপূর্ণ কাল্পনিক প্রেমের গল্প। কাল্পনিক প্রেম কোনো সহজ ঘটনা না। এটা একটা জটিল ঘটনা। এই জটিলতার পিছনে যে জিনিসটা দায়ী, সেটা হলো মুখোশ। মুখোশের একটা ইন্টারেস্টিং বিষয় হলো, মানুষ তার বাহ্যিকতাকে সাজানোর জন্য মুখোশ পড়ে এবং এই মুখোশের প্রতিই সে আকৃষ্ট হয়। কিন্তু আকৃষ্ট হওয়ার পর সে মুখোশের আড়ালে নিজেকে খুঁজে বেড়ায়। ছায়াদের ঘুম গানটিতে এরকম একটা গল্পই তুলে ধরা হয়েছে যেখানে একটি কাল্পনিক প্রেমের আকুতি তৈরি হয় মুখোশকে ঘিরে কিন্তু মুখোশের অন্তরালে কল্পনার প্রেমিক তার প্রেমকে খুঁজে ফিরে।

মিউজিক কম্পোজিশনে থাকা গোলাম রাব্বী সোহাগ বলেন, সৌভাগ্য বসত সাব্বির ভাই এর সাথে কাজ করার এক অপূর্ব অভিজ্ঞতা আমার। অনেকদিন থেকে ভেবে ভেবে উনার ভয়েস এর সাথে যায় এমন একটা ট্র‍্যাক-এর কথা চিন্তা করছিলাম। সাব্বির ভাই এর ভয়েসটা অনেক খানি পশ্চিমা দেশের গায়কদের মত, তাই আমার জন্য একটু সহজ হইলো কারণ আমি এখন বেশির ভাগ কাজ বা কম্পোজিশন একটু ইডিএম টাইপ করছি।

ফানকি গ্রুভে একটা ইডিম ট্র‍্যাক রেডি করে ভাইয়া কে বললাম। বাস উনি এসে গুণ গুণ করে গেয়ে টিউন করে ফেললেন। বাহ দারুণ ভাবে একটা টিউন রেডি করে সাথে সাথে শাহান কবন্ধ ভাই এর সাথে যোগাযোগ করে একটা লিরিক ও লেখা হয়ে গেলো। কিন্তু সাব্বির ভাই এত এত ব্যস্ত মানুষ, উনার সময় এর সাথে সময় মিলিয়ে ফাইনাল রেকর্ডিং করাটা মুশকিল হয়ে দাড়িয়েছিল। কিন্তু এত ব্যস্ততার মাঝেও ভাইয়া সময় বের করে গানের ভয়েস দিয়ে ফেললেন। মজার বেপার হল গানের ছোট্টো একটা কারেকশন এর জন্য উনি ঢাকা থেকে বগুড়া তে গিয়েছিলেন ভয়েস দিতে, এমন ডেডিকেটেড মিউজিসিয়ান আমি আমার জীবনে খুব কম পেয়েছি। আমি গর্বিত উনার মত মানুষের সাথে কাজ করতে পেরে। আমাদের আরও কিছু কাজ টাইম লাইন এ আছে, সামনে আপনাদেরকে পরিবেশন করতে পারবো আশা করি।

সঙ্গীতশিল্পী সাব্বির নাসির বলেন, একদিন গোলাম রাব্বী সোহাগের স্টুডিওতে গেলাম আড্ডা মারতে। সোহাগ একটি গ্রুভ শোনাল। আমি সেই সাথে সাথে গুণ গুণ করতে সুরটা দাঁড়িয়ে গেল। সোহাগ আর আমি একটি গানের কাঠামো দাঁড় করে ফেললাম। সোহাগ স্মরণাপন্ন হল শাহান কবন্ধের কাছে ওই টার ওপর একটি লিরিক্স লিখে দেওয়ার জন্য। সুন্দর বেইজ বাজালেন সোহেল মাহমুদ। লিডটাও ভাল বাজালেন সালেকীন। এভাবে দাঁড়াল ছায়াদের ঘুম। একটু এক্সপেরিমেন্টাল কিন্তু দারুণ একটি ভিডিও নির্মাণ করলেন জয় মাহমুদ ও তাঁর টিম। সবার প্রতি কৃতজ্ঞতা।

উল্লেখ্য, সঙ্গীতশিল্পী সাব্বির নাসির 'হর্ষ', 'ফুল ফোটাব', 'ফাগুন আসছে', 'জল জোছনা', 'পোকা', 'আমারে দিয়া দিলাম তোমারে', 'মৃত জোনাকি', ‘তুমি দমে দম’ গানগুলো দিয়ে অল্প সময়ে বেশ আলোচনায় এসেছেন।

 

এ সম্পর্কিত আরও খবর