দুই বছর পর উপস্থাপনায় আনজাম মাসুদ

ছোটপর্দা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 00:57:03

দেশের আন্তর্জাতিবক পুরস্কারপ্রাপ্ত নন্দিত উপস্থাপক ও গুনী নির্মাতা আনজাম মাসুদ ঈদের একটি অনুষ্ঠানের উপস্থাপনার মধ্য দিয়ে দুই বছর পর উপস্থাপনায় ফিরেছেন।

আনজাম মাসুদ বিটিভিতে ‘পরিবর্তন’ নামের একটি ম্যাগাজিন অনুষ্ঠান উপস্থাপনা করেছেন সর্বশেষ। এরপর নতুন পরিকল্পনা নিয়ে ফেরার প্রস্তুতি নেওয়ার সময়েই করোনাকাল শুরু হয়। তাই নতুন উদ্যোগ বাস্তবায়নে অনেকটাই দেরি হয়ে যায়। তবে সেই বিরতি ভেঙ্গে উপস্থাপনায় ফিরলেন আনজাম মাসুদ। অনুষ্ঠানের নাম ‘আমি কথা বলতে চাই’।

‘আমি কথা বলতে চাই’ মূলত একটি প্রতিযোগিতামূলক টক শো। অনুষ্ঠানে ১৫ জন উপস্থাপকের পাশাপাশি চারটি নাটিকায় ৯ জন অভিনয়শিল্পীও অংশগ্রহণ করেছেন। উপস্থাপনার পাশাপাশি অনুষ্ঠানটি পরিকল্পনা, গ্রন্থনা এবং নির্দেশনাও দিয়েছেন আনজাম মাসুদ।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘দীর্ঘদিন পর পর্দায় ফিরলাম। আগেই ভাবনায় ছিল ভিন্ন আঙ্গিকে কিছু নিয়ে ফিরব। আমি কথা বলতে চাই অনুষ্ঠানটি সত্যিকার অর্থেই ভিন্নধর্মী। আমার মনে হয় এতোজন উপস্থাপক নিয়ে এর আগে কেউ এ ধরনের অনুষ্ঠান করেনি। একই নামে অনুষ্ঠানটি নিয়মিত করার ইচ্ছে আছে। তবে সেগমেন্টে আরও অনেক পরিবর্তন আসবে। সে লক্ষ্যেই কাজ করছি এখন। আশা করছি দর্শকরা অনুষ্ঠানটি উপভোগ করবেন।’

অনুষ্ঠানে উপস্থাপক খন্দকার ইসমাইল, ফেরদৌস বাপ্পী, শফিউল আলম বাবু, দেবাশীষ বিশ্বাস, তানভীর তারেক, আলিফ চৌধুরী, ইমতু, শান্তা জাহান, সায়েম সালেক, মৌসুমী মৌ, লাবণ্য, নীল, শ্রাবণ্য, ইভান সাইর অংশগ্রহণ করেছেন।

এটি এটিএন বাংলার ঈদ আয়োজনে আজ (২২ মে) রাত ১০টা ৩০ মিনিটে ‘আমি কথা বলতে চাই’ প্রচার হবে।

আনজাম মাসুদই বাংলাদেশের একমাত্র উপস্থাপক যিনি আন্তর্জাতিক অঙ্গনে দুইবার জাতীয়ভাবে উপস্থাপনার জন্য সম্মাননা লাভ করেছেন। প্রথমবার তিনি ২০১৮ সালের জুন মাসে ‘টেলিসিনে অ্যাওয়ার্ড’র ১৭ বছরের ইতিহাসে ভারত থেকে শ্রেষ্ঠ উপস্থাপক হিসেবে আনজাম মাসুদ টেলিসিনে অ্যাওয়ার্ড’-এ ভূষিত হন। পরবর্তীতে ২০১৯ সালে আনজাম মাসুদ আবারো ভারত থেকেই ‘প্রগতি বাংলা অ্যাওয়াডর্’ -এ ভূষিত হন আনজাম মাসুদ।

১৯৯৬ সাল থেকে আনজাম মাসুদ একজন উপস্থাপক হিসেবে নিয়মিত কাজ করে যাচ্ছেন। সেসময় তিনি বিটিভিতে ‘বিদ্যাঙ্গন’ নামের একটি অনুষ্ঠান উপস্থাপনা করতেন। এরপর একই চ্যানেলে ‘আজকাল’ নামের একটি অনুষ্ঠানের উপস্থপনা করতেন। পরবর্তীতে এটিএন বাঙলায় ‘এক দুই তিন’ এবং ‘আজ কাল পরশু’ অনুষ্ঠানের উপস্থাপনা করেন। বিটিভির টানা ছয়টি ঈদ ‘আনন্দ মেলা’ অনুষ্ঠানের উপস্থাপনা করেন আনজাম মাসুদ। দেশের মধ্যে উপস্থাপনায় স্বীকৃতি স্বরূপ তিনি অর্জন করেছেন সর্বোচ্চ চারবার বাচসাস পুরস্কার’সহ বিসিআরএ, সিজেএফবি, বাবিসাস, শেরেবাংলা
স্বর্ণ পদক।

এ সম্পর্কিত আরও খবর