ওয়েব দুনিয়ায় সাড়া ফেললো ‘মহানগর’

ও‌য়েব ও সি‌রিজ, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 20:10:10

সম্প্রতি ইন্ডিয়ান ওটিটি প্ল্যাটফর্ম হইচই এ মুক্তি পেয়েছে ওয়েব সিরিজ ‘মহানগর’। ৮ পর্বের এই সিরিজটি নির্মাণ করেছেন পরিচালক আশফাক নিপুণ।

কোতোয়ালি থানার ওসি হারুন একটি ইনফরমেশনের মাধ্যমে অভিযানে বের হয়। সাসপেক্টকে পেয়েও ছেড়ে দেন ওসি হারুন। সেই রাতেই অফিসের পার্টি থেকে রাত সাড়ে ১১টার দিকে বাড়ি ফেরার পথে আবিরকে ধরে পুলিশ। তারপর তাকে নিয়ে যায় থানাতে। ওসি হারুন থানায় আসার পর একটি এক্সিডেন্টের খবর পায়। সেই এক্সিডেন্ট ঘটিয়েছে আফনান চৌধুরী যিনি সুগন্ধা গ্রুপ অব ইন্ডাস্ট্রির সিও। সেই এক্সিডেন্টের কথা মেনে নেয় আফনান।

এক্সিডেন্ট থেকে বাঁচার জন্য ওসি হারুনকে হাত করে আফনান চৌধুরীর বাবা। ঘটনাক্রমে এই কেসের সাথে যুক্ত হয়ে যায় এসি শাহানা হুদা। তাহলে কেস কোন দিকে মোড় নিবে? এইটা কি শুধুই এক্সিডেন্ট ছিলো নাকি অন্য কিছু? আবিরের বা কি হবে? এমনই গল্প নিয়ে নির্মিত হয়েছে ওয়েব সিরিজ ‘মহানগড়’।

ওয়েব সিরিজ ‘মহানগর’র বিভিন্ন দৃশ্য

‘মহানগর’-এ অভিনয় করেছেন মোশাররফ করিম, শ্যামল মওলা, মুস্তাফিজুর নূর ইমরান, জাকিয়া বারী মমো, খায়রুল বাশার, নাসির, সাহেদ আলী, রুকাইয়া চমক, লুৎফর রহমান জর্জসহ অনেকেই।

ওয়েব দুনিয়ায় রীতিমতো সাড়া ফেলে দিয়েছে ‘মহানগর’। সকলেই সিরিজটির প্রশংসায় পঞ্চমুখ। কেননা প্রতিটি চরিত্রকে নির্দিষ্টভাবে সাজিয়ে, তাদের অভিনয়কে ফুটিয়ে তোলা হয়েছে নিপূণভাবে।

অনেকের মতে, ‘মহানগর’ এমনই এক দুর্দান্ত পলিটিক্যাল থ্রিলার যা আপনাকে চুম্বকের মত টেনে ধরবে।

ওয়েব সিরিজ ‘মহানগর’র পোস্টার

এদিকে, হৈচৈ’তে ‘মহানাগর’-এর ট্রেলার প্রকাশের পর কিছুটা বিতর্কের সৃষ্টি হয়েছিলো। কারণ সেখানে মোশাররফ করিমকে কিংবদন্তি অভিনেতা হিসেবে উল্লেখ করা হয়েছিলো। এটি অবশ্যই ওপার বাংলার মানুষ তাকে যথেষ্ট সম্মান করেন বলেই দিয়েছিলেন। তবে মোশাররফ করিম যে সত্যিই একজন কিংবদন্তি তা এই ওয়েব সিরিজটি দেখে বলতে বাধ্য হবেন সকলকে।

আবার কেউ কেউ পরিচালক আশফাক নিপুণের এই নির্মাণের প্রশংসা করে বলেছেন, আমাদের দেশের বেশির ভাগ কাজই হয় লিমিটেশন ঘিরে। আর এইজন্যই আমরা আন্তর্জাতিক মানের কাজ করতে সক্ষম হই না। দেশের নির্মাণে যে কয়জনে সাহস দেখিয়ে কাজ করেন। তাদের অন্যতম মোস্তফা সরয়ার ফারুকী তারই গড়া ছবিয়ালের অন্যতম একজন সদস্য হলেন আশফাক নিপুণ। মহানগর নিয়ে এক ইন্টারভিউতে তিনি বলেছিলেন, তার এই কাজটা দেশের কোন প্লটফার্মে রিলিজ পেলে এতক্ষণে তার নামে মামলা হয়ে যেত। এই সাহসীকতা ফারুকী সাহেব। তার একাধিক কাজ সেন্সর বোর্ড আটকে দিয়েছে। তারপরও তিনি থেমে থাকেনি। তার ধারাবাহিকতায়- আশফাক নিপুণ।

শুধু দর্শকমহল নয়, এই ওয়েব সিরিজের প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন মোস্তফা সরয়ার ফারুকী নিজেও। নিজের অফিশিয়াল ফেসবুক পেজে সকলকে ওয়েব সিরিজটি দেখা অনুরোধ জানিয়ে ফারুকী লিখেছেন, ‍‍‍‍‍‍“মহানগর’ টিম এবং হইচই-কে অভিনন্দন! মানসম্পন্ন বাংলাদেশি কনটেন্ট দেখেন, দেশী-বিদেশি যে অ্যাপেই পান! আমরা যদি না দেখি মা, কেমনে সকাল হবে? আই মিন কেমনে খেলা বদলাবে?”

দর্শকমহলে ওয়েব সিরিজটি এতোটাই সাড়া ফেলেছে যার ফল স্বরুপ এখন সকলেই অপেক্ষায় রয়েছে এর দ্বিতীয় কিস্তির।

এ সম্পর্কিত আরও খবর