‘আমার মেয়েকে শেখাব মাথা নত না করতে’- ফেসবুক লাইভে নুসরত

, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 12:31:18

মা হতে চলেছেন পশ্চিমবঙ্গের সাংসদ ও অভিনেত্রী নুসরাত জাহান। এ খবর এখন পুরনো। প্রথম দিকে নিজে না জানালেও তার মা হওয়ার গুঞ্জন ছড়িয়ে পড়ে টালি পাড়ায়। পরে ফেসবুক লাইভে এসে নুসরাত নিজেই তার প্রেগন্যান্সির বিষয়টি নিশ্চিত করেন। যদিও এখনও গোপনে সেই সন্তানের পিতৃ পরিচয়।

রোববার (২৫ জুলাই) সন্ধ্যায় এক ফেসবুক লাইভে নুসরাত জানিয়েছেন- ‘আমার মেয়েকে শেখাব মাথা নত না করতে’! পরিচালক সুদেষ্ণা রায়ের সঙ্গে ‘সুবিধা’ গর্ভনিরোধক ওষুধের ফেসবুক পেজ থেকে লাইভে ছিলেন তিনি।

নুসরাত জাহান

অনাগত সন্তান ছেলে না মেয়ে নিশ্চিত না করলেও লাইভে গর্ভনিরোধক ওষুধ সংক্রান্ত নানা আলাপ-আলোচনার মাঝে নুসরাতের মুখে বারবার শোনা যায় নারীদের ক্ষমতায়নের কথা।

সমাজে পুরুষ আর নারীর মধ্যে এখনও যে একটা সূক্ষ্ম পার্থক্য রয়েছে, এখনও যে নারীরা তাঁদের মনের কথা খোলাখুলি বলতে পারেন না সমাজের ভয়ে, সে ব্যাপারেই কথা বলতে শোনা যায় অভিনেত্রী-সাংসদকে।

পরিচালক সুদেষ্ণা রায়ের সঙ্গে ‘সুবিধা’ গর্ভনিরোধক ওষুধের ফেসবুক পেজ থেকে লাইভে ছিলেন নুসরাত

কথা প্রসঙ্গে, নুসরত জানান, ‘আমার মেয়ে হলে তাঁকে শেখাব যাতে কারও কাছে কখনও মাথা নত না করে’।


‘‘ছেলে হলেও এটাই শেখাব। একজন মানুষ হিসেবে নিজের শর্তে বাঁচা খুব জরুরি’’- নুসরাত


আবার পরক্ষণেই নিজেকে সামলে নিয়ে বলেন, ‘ছেলে হলেও এটাই শেখাব। একজন মানুষ হিসেবে নিজের শর্তে বাঁচা খুব জরুরি। সমাজ কী বলল বা কী ভাবল তার ভয়ে নয়। সবার আগে তাই নিজেকে ভালোবাসতে হবে।’

 সন্তানের পিতৃ পরিচয় এখনও গোপন রেখেছেন নুসরাত

গর্ভকালীন সময়টা কেমন কাটছে?- এ বিষয়ে নুসরাত জানান, ‘সবার আগে নিজের শরীরের খেয়াল রাখছি। নিজে সবসময় খুশি আর পজিটিভ থাকার চেষ্টা করছি। আমাকে যারা চেনেন, তারা জানেন আমি খুব পজিটিভ একটা মানুষ। নিজের মতো করে ভালো থাকতে ভালোবাসি। আর এখন সেটাই করছি। কাজ যা হচ্ছে, তাঁর বেশিরভাগটাই তো অনলাইনে। তাঁর মাঝে অবশ্য কিছু বিজ্ঞাপনের শ্যুটিং করেছি, ফটোশ্যুট করেছি।’

এ সম্পর্কিত আরও খবর