কততম জন্মদিন, ভুলে গেলেন অমিতাভ!

বলিউড, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা ২৪.কম | 2023-08-28 02:28:24

বলিউডের মহাতারকা অমিতাভ বচ্চনের জন্মদিন আজ। এবার কততম? বিগ বি নিজেই সেটা ভুলে বসে আছেন!

সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের একটি ছবি শেয়ার করে কিংবদন্তি এই অভিনেতা লিখেছেন, “আশিতে হাঁটছি।” ইনস্টাগ্রামে কমেন্টের ঘরে তার মেয়ে শ্বেতা নন্দা বচ্চন মনে করিয়ে দিয়েছেন, আজ অমিতাভের ৭৯তম জন্মদিন। নাতনি নভ্যা নাভেলি হাত তোলার ইমোজি জুড়ে দাদাকে ভালোবাসা জানিয়েছেন।

দিনটি উদযাপনে প্যারিস থেকে আজ সকালে মুম্বাই ফিরেছেন অভিষেক বচ্চন, ঐশ্বরিয়া রাই ও তাদের মেয়ে আরাধ্য। শ্বশুরের সঙ্গে নিজের মেয়ের একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করেছেন অ্যাশ।

বাবাকে শুভেচ্ছা জানিয়ে অভিষেক লিখেছেন, “আমার হিরো। আমার আইডল। আমার বন্ধু। আমার বাবা। শুভ জন্মদিন বাবা। ভালোবাসি তোমাকে।”

অমিতাভকে শুভেচ্ছার বন্যায় ভাসিয়েছেন বলিউড তারকারা। অক্ষয় কুমার, প্রভাস, রণবীর সিং, অজয় দেবগণসহ অনেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে তার প্রশংসায় পঞ্চমুখ।

এদিকে পান মসলা ব্র্যান্ডের সঙ্গে চুক্তি বাতিল করেছেন অমিতাভ। প্রচারণার জন্য পাওয়া টাকাও ফেরত দিয়েছেন। ভারতের জাতীয় তামাকবিরোধী সংগঠনের অনুরোধের পর এই সিদ্ধান্ত নিয়েছেন তিনি। ভক্তরাও তাকে প্রশ্নবিদ্ধ করেছিলেন।

১৯৪২ সালের ১১ অক্টোবর উত্তর প্রদেশের এলাহাবাদে জন্মগ্রহণ করেন অমিতাভ বচ্চন। মা তেজি বচ্চন ছিলেন সমাজকর্মী, বাবা হরিবংশ রাই বচ্চন প্রখ্যাত কবি।

১৯৬৯ সালে ‘সাত হিন্দুস্তানি’ ছবির মাধ্যমে অমিতাভের ক্যারিয়ার শুরু। তার ব্যবসাসফল ছবির তালিকায় উল্লেখযোগ্য ‘জঞ্জির’, ‘শোলে’, ‘ডন’, ‘শাহেনশাহ’, ‘দিওয়ার’, ‘সিলসিলা’, ‘ইয়ারানা’, ‘মোহাব্বাতে’, ‘কাভি খুশি কাভি গাম’, ‘পিকু’ প্রভৃতি।



অমিতাভের ঝুলিতে আছে চারটি জাতীয় চলচ্চিত্র পুরস্কার। ভারত সরকারের কাছ থেকে ১৯৮৪’তে পদ্মশ্রী, ২০০১ সালে পদ্মভূষণ এবং ২০১৫’তে পদ্মবিভূষণ সম্মাননা পান তিনি।

সম্প্রতি ‘চেহরে’ ছবিতে দেখা গেছে অমিতাভকে। তার হাতে এখন আছে ‘ব্রক্ষ্মাস্ত্র’, ‘ঝুন্ড’, ‘গুড বাই’ ও হলিউডের ‘দ্য ইন্টার্ন’ ছবির রিমেক।

এ সম্পর্কিত আরও খবর