মাদককাণ্ডে শাহরুখ পুত্রের জামিন মঞ্জুর

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-26 21:06:53

দীর্ঘ ২৬ দিনের টানাপোড়েনের পর মাদককাণ্ডে জামিন পেলেন শাহরুখ পুত্র আরিয়ান খান। আজ (২৮ অক্টোবর) তৃতীয় দফার শুনানির দিন বম্বে হাইকোর্ট জামিন মঞ্জুর করল আরিয়ান খান এবং তার বন্ধু আরবাজ মার্চেন্ট এবং মুনমুন ধামেচার।

তবে জামিন মঞ্জুর হলেও এদিন বিস্তারিত রায় দেয়নি আদালত। তাই আজই জেল থেকে ছাড়া পাবেন না আরিয়ান ও তার বন্ধুরা। আগামীকাল (২৯ অক্টোবর) জামিন মঞ্জুরের বিস্তারিত কারণ জানানোর পরেই আর্থার রোড জেল থেকে ছাড়া পাবেন আরিয়ান।

তবে শোনা যাচ্ছে, সবকিছু ঠিক থাকলে শনিবার (৩০ অক্টোবর) নিজ বাড়িতে ফিরবেন আরিয়ান খান। 

গত ২ অক্টোবর রাতে নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি) একটি প্রমোদ তরীতে অভিযান চালিয়ে শাহরুখ খানের ছেলে আরিয়ান খান ও তার দুই বন্ধুকে আটক করে। এসময় আরিয়ানের থেকে ১৩ গ্রাম কোকেন, ২১ গ্রাম চরস, ২২টি এমডিএমএ পিলস এবং নগদ ১ লাখ ৩৩ হাজার রুপি পাওয়া যায়।

দীর্ঘ জিজ্ঞাসাবাদের পর ৩ অক্টোবর শাহরুখ পুত্রকে গ্রেফতার করা হয়। এনডিপিএস আইনের ৮সি, ২০বি, ২৭ এবং ৩৫ নাম্বার ধারায় গ্রেফতার করা হয় আরিয়ান খানকে।

একইদিন ম্যাজিস্ট্রেট আদালতের নির্দেশে ১ দিন এনসিবি হেফাজতে রাখা হয়েছিলো তাদের।

পরে ৪ অক্টোবর ফের আদালতে তোলা হয় তাদের। আদালত তিন অভিযুক্তকেই ৭ অক্টোবর পর্যন্ত এনসিবি’র হেফাজতে রাখার নির্দেশ দিয়েছেন। কিন্তু বারবার তার জামিন না মঞ্জুর করে দেওয়ায় মুম্বাইয়ের আর্থার রোড জেলে ঠাঁই হয় শাহরুখ পুত্র ও তার সঙ্গীদের।

এরপর ম্যাজিস্ট্রেট ও সেশন কোর্টে আরিয়ানের জামিনের আবেদন করলে বারবার সেটি খারিজ হয়ে যায়। এরপর বম্বে হাইকোর্টের দারস্থ হয় তার আইনজীবী।

আরিয়ান খান মামলায় তোলাবাজির অভিযোগে জর্জরিত নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো, প্রশ্নের মুখে এনসিবি মুম্বাইয়ের জোনাল ডিরেক্টর সমীর ওয়াংখেড়ে। বয়ান থেকে সরে দাঁড়িয়েছে এক নিরপেক্ষ সাক্ষী প্রভাকর সেইল। এসব নানা বিতর্কের মাঝেই মঙ্গলবার (২৬ অক্টোবর) বম্বে হাইকোর্টে প্রথম দফার শুনানি হয় আরিয়ান খানের জামিনের আবেদনের। কিন্তু সেদিন রায় স্থগিত করে আদালত।

মঙ্গলবারের পর বুধবারেও হাইকোর্টে স্বস্তি পাননি আরিয়ান খান। দ্বিতীয় দিনও বম্বে হাইকোর্টে সাওয়াল-জবাব পর্ব শেষে স্থগিত হয়ে গিয়েছিল ক্রুজ ড্রাগ কাণ্ডে গ্রেফতার তিন চর্চিত অভিযুক্তের জামিনের শুনানি। আজ (২৮ অক্টোবর) তৃতীয়বারের জন্য আরিয়ানের জামিনের আবেদনের শুনানি শুরু হয়। বিচারপতি নীতিন সাম্বরের এজলাসে চলেছে মামলার শুনানি।

এদিন প্রথমবারের জন্য উচ্চ আদালতে এনসিবির পক্ষ রাখেন এএসজি অনিল সিং।

এ সম্পর্কিত আরও খবর