হিজাব বিতর্ক নিয়ে কঙ্গনার পোস্ট, জবাব দিলেন শাবানা

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-26 16:08:23

গত বছরের ডিসেম্বর মাস থেকে বিজেপি শাসিত কর্ণাটকের কলেজে মুসলিম ছাত্রীদের হিজাব পরা নিয়ে বিতর্কের সূত্রপাত হয়। এমনকী, এই নিয়ে মামলাও ওঠে আদালতে। এর মাঝেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া এক ভিডিও।

ভাইরাল ওই ভিডিওতে কর্ণাটকের একটি কলেজে একদল উন্মত্ত হিন্দুত্ববাদী যুবকের ‘জয় শ্রীরাম’ ধ্বনির পাল্টা জবাবে ‘আল্লাহু আকবর’ স্লোগান তুলে খবরে আসেন বোরখা পরা এক মুসলিম তরুণী।

নেট মাধ্যমে ভাইরাল হওয়া সেই ভিডিওই তোলপাড় তুলে দিয়েছে গোটা দেশে। দেশের সব মহল এই ঘটনায় প্রতিক্রিয়া দিয়েছে। কর্ণাটকের এই ভিডিও নিয়ে মুখ খুলেছেন বলিউড ইন্ডাস্ট্রির বহু তারকা।

এবার এই ভিডিও নিয়ে সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট শেয়ার করেছেন কঙ্গনা। বলিউডের এই অভিনেত্রী লিখেছেন, “হিজাব পরে যদি কেউ নিজের সাহস জাহির করতে চান, তাহলে আফগানিস্তানে গিয়ে বোরখা না পরে ঘুরে বেড়ান। আফগানিস্তানে গিয়ে বোরখা না পরে ঘুরলে তবেই আপনি নিজের সাহস দেখাতে পারবেন। স্বাধীনভাবে থাকতে শিখুন, খাঁচায় নিজেকে বন্ধ করে রাখবেন না।”

কঙ্গনা রানৌতের এই পোস্ট অভিনেত্রী শাবনা আজমিরও নজরে আসে। এরপর সোশ্যাল মিডিয়াতেই কঙ্গনার মন্তব্যে প্রশ্নও তোলেন তিনি। শাবানা লিখলেন, ”যত দূর আমি জানি, আফগানিস্তান ধর্মভিত্তিক দেশ। আর ভারত ধর্মনিরেপক্ষ দেশ, তাই তো?”

বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) হিজাব বিতর্ক নিয়ে টুইট করেছেন শাবানা আজমির স্বামী ও গীতিকার জাভেদ আখতার। টুইটে তিনি লিখেছিলেন, “আমি কোনও দিনই হিজাব বা বোরখার সমর্থন করি না। সেই মনোভাব এখনও আমার বদলে যায়নি। তবে সম্প্রতি কর্ণাটকের কলেজে স্বল্প সংখ্যক মেয়েদের উপর একদল দুষ্কৃতী যেভাবে চড়াও হল, সেই ঘটনার তীব্র নিন্দা করছি। তবে তারা অসফল। কিন্তু আমার প্রশ্ন এটাকেই কি পুরুষত্ব বলে! গোটা ঘটনায় আমি একেবারেই হতাশ।”

এ সম্পর্কিত আরও খবর