আরও ৪ ভাষায় আসছে ‘দ্য কাশ্মীর ফাইলস’

সিনেমা, বিনোদন

bristy | 2023-08-26 16:28:43

সমালোচক ও দর্শক উভয়ের কাছ থেকেই বেশ ভালো সাড়া পাচ্ছে ছবিটি। শিগগিরই ঢুকতে চলেছে ১৫০ কোটির ক্লাবে। বিবেক অগ্নিহোত্রী পরিচালিত এই ছবি নিয়ে এখন রমরমা মার্কেটে। ছবির টিকিটই মিলছে না সিনেমা হলে। এমনকি হাউজফুল মর্নিং শো-ও। কথা হচ্ছে- ‘দ্য কাশ্মীর ফাইলস’ নিয়ে।

মাত্র এক সপ্তাহের মধ্যে ‘দ্য কাশ্মীর ফাইলস’ র এমন সফলতায় মুগ্ধ হয়ে ছবিটি আরও ৪টি ভারতীয় ভাষায় ডাবিং করার সিদ্ধান্ত নিয়েছে নির্মাতারা। বলিউডের ট্রেড অ্যানালিসিস্ট তরণ আদর্শ নিজেই টুইট করে বিষয়টি নিশ্চিত করেছেন।

ভাষাগুলো হলো- তামিল, তেলেগু, কান্নাড়া ও মালায়ালাম।

তরণ আদর্শ তার টুইটার পোস্টে লিখেছেন, ঘোড়ার মতো ছুটছে ‘দ্য কাশ্মীর ফাইলস’। শনিবার নবম দিনে বাকি আট দিনের তুলনায় সবেথেকে বেশি কালেকশন করেছে এই ছবি। দ্বিতীয় উইকেন্ডে ‘বাহুবলি ২’র মতো ট্রেন্ডিংয়ে রয়েছে এই ছবি। আশা করা হচ্ছে দশম দিনে ২৮ থেকে ৩০ কোটির ব্যবসা করতে পারে এই ছবি। মুক্তির পর দ্বিতীয় শুক্রবারে ১৯.১৫ কোটি, শনিবার ২৪.৮০ কোটির ব্যবসা করেছে এই ছবি। এখনও পর্যন্ত ১৪১.২৫ কোটির ব্যবসা করেছে ‘দ্য কাশ্মীর ফাইলস’।

কাশ্মীরি পণ্ডিতদের উপর ১৯৯০ সালে হওয়া হামলাই এই ছবির বিষয়বস্তু। আর সেটা যাতে গোটা দেশের মানুষের কাছে পৌঁছয় সেই চেষ্টা চালাচ্ছে ছবির অনুরাগীরা। অনুপম খেরের অভিনয়ের প্রশংসা চারিদিকে। দারুণ কাজ করেছেন মিঠুন চক্রবর্তীও। এছাড়াও আছেন পল্লবী যোশী, দর্শন কুমার, ভাষা সুম্বালি, চিন্ময় মন্ডলেকর, পুনীত ইসার, মৃণাল কুলকার্নি, অতুল শ্রীবাস্তব এবং পৃথ্বীরাজ সারনায়েক।

এরইমধ্যে উত্তরপ্রদেশ, কর্ণাটক, হরিয়ানা, গুজরাট, মধ্যপ্রদেশ, উত্তরাখণ্ড, ত্রিপুরা এবং গোয়ার মতো অনেক রাজ্যে ‘দ্য কাশ্মীর ফাইলস’কে করমুক্ত করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর