রণলিয়া কন্যার নামের রয়েছে বিশেষ অর্থ

বলিউড, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 23:30:36

বয়স এখনও তিন সপ্তাহ হয়নি। তবে ইতিমধ্যেই বলিউডের সবচেয়ে আলোচিত স্টারকিড হয়ে উঠেছে রণবীর-আলিয়ার সন্তান। গত বৃহস্পতিবার ইনস্টাগ্রামে ‘রাহা’ লেখা বার্সেলোনার জার্সির ছবি শেয়ার করেন আলিয়া ভাট। জানান, এটাই তার শিশুকন্যার নাম। যা দিদা নীতু কপুর রেখেছেন।

ইনস্টাগ্রামে পোস্টে আলিয়া বলেন, রাহার আক্ষরিক অর্থ হল ‘স্বর্গীয় পথ’। তবে সহিলি ভাষায় এই নামের অর্থ আনন্দ, সংস্কৃতে এর অর্থ বংশ আর বাংলায় রাহা নামের অর্থ বিশ্রাম, আরাম, ত্রাণ। আরবি ভাষায় এর অর্থ শান্তি, অথবা আনন্দ, মুক্তি এবং সুখ। ওর নামের সঙ্গে মিলিয়েই প্রথমবার যখন ওকে আমরা হাতে ধরেছি, এই সবকিছু আমরা অনুভব করেছি! ধন্যবাদ রাহা, আমাদের পরিবারকে প্রাণশক্তিতে ভরিয়ে তোলবার জন্য। মনে হচ্ছে আমাদের জীবনটা সবে শুরু হল।

এই পোস্টের সঙ্গে একটি মিষ্টি ছবি শেয়ার করে নিয়েছেন আলিয়া। যেখানে একরত্তির দেখা মিলল বাবার কোলে। পাশেই দাঁড়িয়ে রয়েছেন আলিয়া। রাহার মাথার একরাশ চুল ছবিতে ধরা পড়েছে। আর ঘরের অফ-হোয়াইট দেওয়ালে ঝুলছে ফুটবল ক্লাব বার্সেলোনার খুদে জার্সি। সেখানেই রাহা-র নাম লেখা রয়েছে।

গত ৬ নভেম্বর কন্যা সন্তানের জন্ম দেন আলিয়া। দীর্ঘ পাঁচ বছর ধরে চুটিয়ে প্রেম করবার পর চলতি বছর এপ্রিলে গাঁটছড়া বাঁধেন এই তারকা দম্পতি। বিয়ের দেড় মাসের মাথায় প্রেগন্যান্সির ঘোষণা করে সকলকে চমকে দিয়েছিলেন আলিয়া। ক্যারিয়ারের মধ্যগগণে মাত্র ২৯ বছরেই মেয়ের মা হয়েছেন মহেশ ভাট কন্যা।

এ সম্পর্কিত আরও খবর