মুক্তি পেল ‘ফারাজ’-এর ট্রেলার

বলিউড, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-12-11 18:08:41

২০১৬ সালের ১ জুলাই রাজধানীর গুলশানে হলি আর্টিজান বেকারিতে জঙ্গিদের হাত থেকে বন্ধুদের বাঁচাতে গিয়ে প্রাণ দিয়েছিলেন ফারাজ আইয়াজ হোসেন। তার সেই সাহসিকতা ও ত্যাগ নিয়ে বলিউডে নির্মিত হয়েছে সিনেমা ‘ফারাজ’। যা মুক্তি পাচ্ছে আগামী ৩ ফেব্রুয়ারি ভারতের প্রেক্ষাগৃহে।

মুক্তির আগেই ভারত ও বাংলাদেশে আলোচনার জন্ম দেওয়া সিনেমাটির ট্রেলার সোমবার (১৬ জানুয়ারি) দুপুরে মুক্তি পেয়েছে। সিনেমাটি নির্মাণ করেছেন পরিচালক হংসল মেহতা।

ট্রেলার দেখেই বোঝা যাচ্ছে ঢাকা হলি আর্টিজানে হওয়া মর্মান্তিক সন্ত্রাসী হামলার ওপরে নির্মিত চলচ্চিত্রটি। ট্রেলারে সেই রাতের ভয়াবহতা ফুটে উঠেছে। ঢাকার বুকে জনসমাগমপূর্ণ রোস্তোঁরায় হঠাৎ করে সন্ত্রাসীদের আক্রমণ ও এলোপাতাড়ি গুলি চালিয়ে জিম্মিকৃতদের ধর্মের নামে হত্যার গল্প উঠে এসেছে ফারাজে। জিম্মিদের উদ্ধারে এগিয়ে আসা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতাও দেখা গেছে ট্রেলারে। বাস্তব ঘটনা অবলম্বনে নির্মিত চলচ্চিত্রটির ট্রেলার মুক্তির পরপরই প্রশংসা কুড়াচ্ছে।

২ মিনিট ৭ সেকেন্ডের ট্রেলার নিয়ে চলছে সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ আলোচনা।

সিনেমাটির পরিচালক হংসল মেহতা এক বিবৃতিতে জানান, তরুণরা কীভাবে সহিংসতায় জড়িয়ে পড়েন, তা আবিষ্কারের চেষ্টা করেছি সিনেমায়। সেই সঙ্গে সহিংসতার বিরুদ্ধে দাঁড়াতে অসমসাহস ও মানবতার প্রয়োজন, সে বিষয়েও আলোকপাত করা হয়েছে এ সিনেমায়।

এ সম্পর্কিত আরও খবর