অবশেষে সালমানের ঋণ শোধ করছেন করণ

, বিনোদন

মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম | 2023-11-29 16:12:46

একজন বলিউডের সুপারস্টার নায়ক, আরেকজন সুপারস্টার নির্মাতা। দুজনের বন্ধুত্বও দীর্ঘকালের। তাদের একসঙ্গে করা সিনেমা ব্লকবাস্টার হিট। তারপরও কখনোই একে অন্যের সঙ্গে পূর্ণাঙ্গভাবে সিনেমায় কাজ করেননি। বলছি, সালমান খান আর করণ জোহরের কথা।

করণের প্রথম সিনেমা ‘কুচ কুচ হোতা হ্যায়’তে একটি ক্যামিও রোল ছিল। যেটি করার প্রস্তাব তিনি তখনকার অনেক নায়কেই দিয়েছিলেন। কিন্তু সবাই চরিত্রটি ফিরিয়ে দেন। সালমান খানের মতো সুপারহিট নায়ককে সেই ছোট চরিত্রটিতে অভিনয়ের প্রস্তাব দেওয়ার সাহসই ছিল না করণের। অথচ সালমানই খানই করণকে সেই বিপদ থেকে রক্ষা করেছিলেন।

এতো বড় উপকারের পরও করণ আর কখনোই সালমান খানকে নিয়ে সিনেমা করেননি। এর অন্যতম কারণ, আরেক সুপারস্টার শাহরুখ খান। করণ আর শাহরুখ এতোটাই ভালো বন্ধু যে, করণ তার কোন সিনেমাই শাহরুখকে ছাড়া ভাবতে পারতেন না। করণের শেষ দিকের দু-চারটি ছবি ছাড়া বাকী সবগুলোতেই নায়ক ছিলেন শাহরুখ। তাই সালমানের কাছে কখনোই প্রস্তাব নিয়ে যেতে পারেননি করণ।

অবশেষে সেই প্রথম সিনেমার উপকারের ঋণ শোধ করতে চলেছেন নির্মাতা করণ জোহর। ধর্মা প্রোডাকশনের ‘দ্য বুল’ সিনেমার প্রধান চরিত্রে সালমানকে কাস্ট করেছেন করণ। শোনা যাচ্ছে আগামী বছরের ফেব্রুয়ারিতে এই সিনেমার শুটিং শুরু হবে।

সালমান খান ও করণ জোহর

জানা গেছে ‘দ্য বুল’ মুক্তি পাবে ২০২৫ সালের ঈদে। ছবিটি পরিচালনা করবেন বিষ্ণুবর্ধন। সত্য ঘটনা অবলম্বনে তৈরি হবে এই থ্রিলার ঘরানার ছবিটি। সালমান অভিনয় করবেন আধাসামরিক বাহিনীর একজন কর্মকর্তার ভূমিকায়।

নির্মাতারা চেয়েছিলেন নভেম্বরে শুটিং শুরু করে ২০২৪-এর বড়দিনের ছুটিতে মুক্তি দিতে। কিন্তু সালমানের ব্যস্ততার কারণে (তিনি বিগবস রিয়েলিটি শো নিয়ে ব্যস্ত এখন) ফেব্রুয়ারির আগে শুটিং শুরু করা সম্ভব হবে না।

সূত্রের বরাতে ভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছে, এই ছবির চরিত্রের জন্য ওজন ঝড়ানো শুরু করেছেন সালমান। ছবির পোশাক ও ইউনিফর্ম তৈরির কাজও শুরু হয়েছে। সালমানের অন্য ছবির তুলনায় এই ছবির অ্যাকশনও ভিন্নরকম হবে। ভিএফএক্সের বদলে ভালো মানের আর্ট ডিরেক্টর নেয়া হয়েছে।

‘দ্য বুল’ বিষ্ণুর দ্বিতীয় হিন্দি ছবি। এর আগে তার পরিচালিত ‘শেরশাহ’ জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতে নিয়েছিলো।

এ সম্পর্কিত আরও খবর