যে কারণে অভিনয়ে ফিরতেই হলো ড্যানিয়েল ডে-লুইসকে

হলিউড, বিনোদন

মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম | 2024-10-07 19:35:04

হলিউডের অন্যতম সেরা অভিনেতা ড্যানিয়েল ডে-লুইস। সিনেমাপ্রেমীদের কাছে তাকে তার অভিনয় দক্ষতাকে নতুন করে পরিচয় দেওয়ার কিছুই নেই। কিন্তু সাত বছর আগে এই অভিনেতার এক সিদ্ধান্ত ভক্তদের হৃদয় ভেঙে দেয়!

‘ড্যানিয়েল ডে-লুইস আর অভিনয় করবেন না। এটি অভিনেতার ব্যক্তিগত সিদ্ধান্ত। এ নিয়ে তিনি বা তার প্রতিনিধিরা এর চেয়ে বেশি কিছু বলতে চান না’- সাত বছর আগে এমন খবর দারুণ হইচই ফেলেছিলো।

তিন বার অস্কার পাওয়া এই অভিনেতার ভক্তদের জন্য সুসংবাদ, তাদের প্রিয় তারকা মত বদলেছেন। সাত বছর পর আবারও ক্যামেরার সামনে দাঁড়াচ্ছেন ড্যানিয়েল ডে-লুইস।

ড্যানিয়েল ডে-লুইস ও তার ছেলে রোনান ডে লুইস

তবে তার সিদ্ধান্ত বদলানোর বিশেষ কারণ রয়েছে। ছেলেকে না করতে পারেননি তিনি। নিজের ছেলের পরিচালনায় অভিনয় করছেন তিনি। তার ছেলে রোনান ডে লুইস তার অভিষেক সিনেমাটি নির্মাণ করছেন। সিনেমার নাম ‘অ্যানেমোন’। এর গল্প লিখেছেন বাবা ছেলে মিলে।

সিনেমার গল্পটিও বাবা-ছেলের সম্পর্ক নিয়ে। এতে ড্যানিয়েল ডে লুইস আছেন প্রধান চরিত্রেই। সিনেমা প্রযোজনা করছে ফোকাস ফিচার।

ড্যানিয়েলের কামব্যাক সিনেমা ‘অ্যানেমোন’-এর দৃশ্য

এ নিয়ে প্রযোজনা প্রতিষ্ঠানের প্রধান পিটার কুজাওস্কি বলেন, ‘আমরা একজন অসাধারণ ভিজ্যুয়াল আর্টিস্ট ও অভিনেতার সঙ্গে কাজ করছি। রোনানের মধ্যে আমরা সে ভিজ্যুয়াল আর্টিস্টকে পেয়েছি।’

দীর্ঘ অভিনয়জীবনে অনেক পুরস্কার পেয়েছেন ড্যানিয়েল। প্রথম অস্কার জিতেছেন ‘মাই লেফট ফুট’ ছবির জন্য। ‘দেয়ার উইল বি ব্লাড’ ও ‘লিঙ্কন’ও তাকে ফেরায়নি। এনে দিয়েছে আরও দুটি অস্কার।

হলিউডের অন্যতম সেরা অভিনেতা ড্যানিয়েল ডে-লুইস

খবর: ডেডলাইন

এ সম্পর্কিত আরও খবর