‘শুভ জন্মদিন জান’

বলিউড, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-28 08:33:04

বেঁচে থাকলে আজ ৫৬তম জন্মদিনের কেক কাটতেন শ্রীদেবী। কিন্ত ২০১৮ সালের ২৪ ফেব্রুয়ারি দুবাইয়ের একটি হোটেলের বাথটাবে রাখা পানিতে ডুবে না ফেরার দেশে পাড়ি জমান বলিউডের এই অভিনেত্রী।

এদিকে, শ্রীদেবী মারা গেলেও তিনি এখনও বেঁচে রয়েছেন সকলের স্মৃতিতে। তাইতো প্রয়াত এই অভিনেত্রীর জন্মদিনে তাকে স্বরণ করে সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছা জানাচ্ছেন তার ভক্ত, শুভাকাঙ্খী, বন্ধু, আত্মীয়-স্বজন থেকে শুরু করে বলিউড ইন্ডাস্ট্রির তারকারা।

স্ত্রীর জন্মদিনে শুভকামনা জানিয়ে প্রযোজক বনি কাপুর টুইটারে লিখেছেন, ‘শুভ জন্মদিন জান। প্রতিটি মুহূর্তে তোমাকে মিস করি। আমাদের পথ দেখাতে থাকো। তুমি অনন্তকাল আমাদের সঙ্গেই থাকবে।’

মাকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে জানভি কাপুর লিখেছেন, ‘শুভ জন্মদিন মাম্মা। তোমাকে অনেক ভালোবাসি।’

১৯৬৯ সালে মাত্র ৪ বছর বয়সে তামিল ছবি ‘থুনাইভান’তে শিশুশিল্পী হিসেবে তিনি অভিনয় ক্যারিয়ার শুরু করেন শ্রীদেবী। ১৯৭৯ সালে ‘সোলভা সাওয়ান’ ছবির মাধ্যমে হিন্দি ছবিতে নায়িকা হিসেবে অভিষেক ঘটে তার। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি তাকে।

৪৯ বছরের ক্যারিয়ারে অভিনয় করেছেন ৩০০ ছবিতে। এর মধ্যে উল্লেখযোগ্য- ‘মাওয়ালি’, ‘মাকসুদ’, ‘জাস্টিস চৌধুরি’, ‘নয়া কদম’, ‘মাস্টারজি’, ‘নজরানা’, ‘গুমরাহ’, ‘খুদা গাওয়াহ’, ‘জুদাই’ ও ‘লাডলা’।

আশির দশকে হিন্দি ছবির জগতে নারী সুপারস্টার ছিলেন শ্রীদেবী। রোমান্স, অ্যাকশন, কমেডি তিন ধরনের অভিনয়েই তিনি ছিলেন সেরা। নাচেও বেশ পারদর্শী ছিলেন বলিউডের এই অভিনেত্রী। এমনকি সেসময় সবচেয়ে বেশি পারিশ্রমিক অভিনেত্রীদের মধ্যে ছিলেন তিনি একজন।

এ সম্পর্কিত আরও খবর