২৫ হাজার থেকে ১০ লাখ টাকার নায়ক সালমান শাহ

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-31 22:03:26

ঢাকাই সিনেমায় মাত্র ৪ বছরের ক্যারিয়ার অমর নায়ক সালমান শাহর। ১৯৯৩ সালে ‘কেয়ামত থেকে কেয়ামত’ সিনেমা দিয়ে অভিষেক ঢাকাই সিনেমায়। এই সিনেমায় মাত্র ২৫ হাজার পারিশ্রমিক পেয়েছিলেন তিনি। অথচ জীবনের শেষ ‘বুকের ভিতর আগুন’ সিনেমাতে সালমান শাহ পারিশ্রমিক নিয়েছিলেন ১০ লাখ টাকা। বিভিন্ন সময় গণমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে সালমান শাহের এই পারিশ্রমিকের বিষয়টি নিশ্চিত করেছেন তার স্ত্রী সামিরা হক।

আরও পড়ুন: সালমান শাহকে হারানোর ২৩ বছর আজ

নব্বই দশকে প্রকাশিত বিভিন্ন গণমাধ্যম সূত্রে জানা গেছে, ‘কেয়ামত থেকে কেয়ামত’ সিনেমাটি মুক্তি পাওয়ার পর জনপ্রিয়তা বেড়ে যায় সালমান শাহের। দ্বিতীয় সিনেমা ‘তুমি আমার’ ব্যবসাসফল হয়। এই সিনেমায় প্রথমবারের মত তার বিপরীতে অভিনয় করেন শাবনূর। সিনেমাটিতে সালমান শাহ পারিশ্রমিক নিয়েছিলেন ১ লাখ টাকা। এরপর শাবনূরের সঙ্গে জুটি বেধে একে একে মোট ১৪টি সিনেমাটিতে অভিনয় করেছেন।

১৯৯৫ সালে মুক্তি পাওয়া ‘দেনমোহর’ সিনেমার জন্য দেড় লাখ টাকা পারিশ্রমিক নিয়েছিলেন সালমান শাহ। সিনেমাটিতে মৌসুমীর বিপরীতে কাজ করেছিলেন। এরপর করা ১৯টি সিনেমাতে প্রায় প্রতিটি সিনেমায় পারিশ্রমিক বাড়িয়েছেন সালমান শাহ। সর্বশেষ সিনেমায় সেই পারিশ্রমিক গিয়ে দাঁড়িয়েছিল দশ লাখ টাকা। আর এর মাধ্যমে সালমান হয়ে উঠেছিলেন ঢাকাই সিনেমার সে সময়ের সবচেয়ে দামি নায়ক।

তবে ক্যারিয়ারের এই সেরা সময়ে মাত্র ২৪ বছর বয়সে ১৯৯৬ সালের ৬ই সেপ্টেম্বর শুক্রবারের সকালে রহস্যজনক এক কারণে জীবন সংসারের ইতি টানেন সালমান শাহ। সেই সঙ্গে বাংলা সিনেমা থমকে যায় কয়েক যুগ, আশার আলো দেখতে থাকা বাংলা সিনেমা অন্ধকার দেখতে থাকে কয়েক বসন্ত।

এ সম্পর্কিত আরও খবর