পছন্দের তারকাকে দেখতে এফডিসির গেটে জনতার ভিড়

সিনেমা, বিনোদন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-09-01 16:18:06

শুক্রবার ২৫ অক্টোবর সকাল ৯টা থেকে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) শুরু হয়েছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০১৯-২০২১ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচন। ভোটগ্রহণ চলবে বিকেল ৫টা পর্যন্ত। এরপর ভোট গণনা শেষে ঘোষণা করা হবে ফলাফল।

ভোট গ্রহণ উপলক্ষে বিএফডিসির গেটে লক্ষ্য করা যাচ্ছে উৎসুক জনতার ভিড়। বৃষ্টি উপেক্ষা করে পছন্দের তারকাকে এক নজর দেখতে এফডিসি গেটের দুই পাশে অবস্থান করছেন তারা। দীর্ঘদিন পর এমন দৃশ্য দেখা গেছে বলে মন্তব্য করছেন অনেকেই। কেননা এর আগে যখন বাংলা চলচ্চিত্রের সুদিন ছিল তখন প্রায়ই এমন দৃশ্যের দেখা মিলতো।

এফডিসির গেটে মোতায়েন করা হয়েছে পুলিশ/ ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

এদিকে আজ সকাল থেকে এফডিসির নিরাপত্তা জোরদার করা হয়েছে। মোতায়েন করা হয়েছে পুলিশ। শুধু ভোটাররা এফডিসির গেটে পরিচয়পত্র দেখিয়ে ভোট দিতে প্রবেশ করতে পারছেন। এছাড়া সাংবাদিকদের জন্য দেওয়া বিশেষ পরিচয়পত্র।

জানা গেছে, এবারের ২০১৯-২০২১ মেয়াদের শিল্পী সমিতির নির্বাচনে মোট ভোটার সংখ্যা ৪৪৯ জন।

এফডিসির গেটে জনতার ভিড়/ ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০১৯-২০২১ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচনে সভাপতি পদে লড়াই করছেন চিত্রনায়িকা মৌসুমী ও খলনায়ক মিশা সওদাগর। সাধারণ সম্পাদক পদে জায়েদ খানের প্রতিদ্বন্দ্বী ইলিয়াস কোবরা। সহ-সভাপতির দুটি পদে প্রার্থী হয়েছেন মনোয়ার হোসেন ডিপজল, রুবেল ও নানা শাহ। সহ-সাধারণ সম্পাদক পদে লড়ছেন আরমান ও সাংকো পাঞ্জা। আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে লড়ছেন নূর মোহাম্মদ খালেদ আহমেদ ও চিত্রনায়ক ইমন। সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে লড়বেন জাকির হোসেন ও ডন।

এছাড়া কার্যকরী পরিষদ সদস্যের ১১টি পদের জন্য প্রার্থী হয়েছেন ১৪ জন। তারা হলেন- অঞ্জনা সুলতানা, রোজিনা, অরুণা বিশ্বাস, আলীরাজ, আফজাল শরীফ, বাপ্পারাজ, রঞ্জিতা, আসিফ ইকবাল, আলেকজান্ডার বো, জেসমিন, জয় চৌধুরী, নাসরিন, মারুফ আকিব ও শামীম খান (চিকন আলী)।

এফডিসির গেটে জনতার ভিড়/ ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম 

এদিকে কোন প্রতিযোগী না থাকায় সাংগঠনিক সম্পাদক পদে অভিনেতা সুব্রত, দফতর ও প্রচার সম্পাদক পদে জ্যাকি আলমগীর ও কোষাধ্যক্ষ পদে অভিনেতা ফরহাদ বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর