জন্মদিনের বিকেলে ‘সঞ্জীব উৎসব’

সুরতাল, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 08:52:00

একটি প্রজন্মকে যিনি গানে বেঁধে রেখেছিলেন তিনি সঞ্জীব চৌধুরী। এক ‘দলছুট’ দিয়ে তিনি শিখিয়ে গেছেন প্রেমের ভাঁজ খুলে আনন্দ দেখাতে। এরপর ‘আমি তোমাকেই বলে দেবো’, ‘গাড়ি চলে না’ আর ‘বায়োস্কোপ’ এর মত গান দিয়ে ১০ বছর হৃদয়পুর জুড়ে ছড়িয়েছেন জোছনাবিহার। তারপর হটাৎ খোলা আকাশের টানে ‘পাগল রাগ করে চলে যাবে খুঁজেও পাবে না’ বলা মানুষটা পাড়ি দিলেন এক দীর্ঘ রাতের বিরাণ পথে।

আজ প্রয়াত এই সংগীতশিল্পীর ৫৫তম জন্মদিন। দিনটিকে স্মরণীয় করে রাখতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে বসছে অষ্টমবারেরর ‘সঞ্জীব উৎসব’। উৎসব শুরু হবে বিকেল ৪টায়। চলবে রাত ১০টা পর্যন্ত।

এ উৎসবে গান পরিবেশন করবেন এলিটা, জয় শাহরিয়ার, গান কবি, শহরতলি, অর্জন এবং ইন্দ্রজিত।

সঞ্জীব উৎসব

১৯৯৬ সালে বাপ্পা মজুমদার ও আরও কয়েকজনকে নিয়ে সঞ্জীব চৌধুরী গঠন করেন ‘দলছুট’ ব্যান্ড। এরপর উপহার দিয়েছেন আমি তোমাকেই বলে দেবো, গাড়ি চলে না, বায়োস্কোপ, ধরি মাছ না ছুঁই পানি, তোমার ভাঁজ খোল আনন্দ দেখাও, কোন মেস্তিরি বানাইয়াছে নাও, আমাকে অন্ধ করে দিয়েছিল চাঁদ, সাদা ময়লা রঙিলা পালে, কথা বলবো না, এই নষ্ট শহরে, রিকশা, চোখটা এতো পোড়ায় কেন মত বেশকিছু জনপ্রিয় গান।

শুধু গানে নয়, সাংবাদিকও হিসাবেও তুমুল জনপ্রিয় ছিলেন সঞ্জীব চৌধুরী। কাজ করেছেন সেই সময়ের শীর্ষস্থানীয় সংবাদপত্র আজকের কাগজ, ভোরের কাগজ ও যায়যায়দিনে।

এ সম্পর্কিত আরও খবর