৩ নাট্যোৎসবে যোগ দিতে ভারত যাচ্ছে ‘শব্দাবলী’

নাট্যশালা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-19 12:53:56

তিনটি নাট্যোৎসবে অংশ নিতে বিখ্যাত আমেরিকান নাট্যকার ইউজিন ওনিল এর কালজয়ী নাটক ‘ডিজায়ার আন্ডার দ্যা এলমস’ নিয়ে ভারতে যাচ্ছে শব্দাবলী।

আগামী ১১ জানুয়ারি ২০২০ ত্রিপুরার কাকড়াবন দেশবন্ধু সংঘ ও অভিমুখ এই দুটি সংগঠনের যৌথ আন্তর্জাতিক নাট্যোৎসব ‘নাট্যসৃজন –৪’ এর উদ্বোধনি প্রদর্শনীতে অংশ নেয়ার মধ্য দিয়ে শব্দাবলী শুরু করবে তাদের নতুন বছরের নাট্যযাত্রা। এরপর ১২ জানুয়ারি ধর্মনগরে ‘ষষ্ঠ নাট্যমঞ্চ নাট্যোৎসব ২০২০’ ও ১৩ জানুয়ারি ‘ডিজায়ার আন্ডার দ্যা এলমস’ এর প্রদর্শনীর মধ্য দিয়ে ৫ দিন ব্যাপী ‘শেখর স্মৃতি নাট্যোৎসব ২০২০’ এর পর্দা নামবে।

‘ডিজায়ার আন্ডার দ্যা এলমস’ ইউজিন ওনীল এর এক অনবদ্য সৃষ্টি। প্রায় শত বছর আগের হলেও গল্পটা আমাদের কাছে বর্তমান। একই সাথে প্রেম, হিংসা, যৌনতা, লালসা, চতুরতা, সংঘাত এবং মৃত্যুর প্রকাশ রয়েছে এ নাটকে।

নাটকের একটি দৃশ্য

শব্দাবলীর ৬৩ তম প্রযোজনা ‘ডিজায়ার আন্ডার দ্যা এলমস’ নাটকটি অনুবাদ করেছেন কবীর চৌধুরী এবং পরিকল্পনা ও নির্দেশনা দিয়েছেন তরুণ নাট্য নির্দেশক ফজলুর রহমান পলাশ। উল্লেখযোগ্য চরিত্রে অভিনয় করেছেন বুলবুল আহম্মেদ জয়, আনোয়ার শামীম, নাবিলা নাসরিন, শহীদুল ইসলাম শিশির, ইয়াছির আরাফাত, জহিরুল ইসলাম ও টি আই তপু।

এ সম্পর্কিত আরও খবর