মোশাররফ করিমের কলকাতার সিনেমায় একঝাঁক তারকা

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-28 06:44:44

কলকাতার একটি সিনেমায় অভিনয় করতে যাচ্ছেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম। সিনেমাটি পরিচালনা করবেন পশ্চিমবঙ্গের পর্যটক মন্ত্রী ও নির্মাতা ব্রাত্য বসু। গেল বছরের নভেম্বরে ভারতীয় গণমাধ্যমের বরাতে জানা গিয়েছিল, সিনেমাটির নাম ‘ব্যবধান’।

কিন্তু এবার জানা গেলো, সিনেমাটির নাম পরিবর্তনের সঙ্গে সিনেমাটিতে যুক্ত হয়েছে আরও একঝাঁক তারকা। সিনেমার নতুন নাম ‘ডিকশনারি’। মোশারফ করিম ও আবির চ্যাটার্জির পর সিনেমাটিতে যুক্ত হয়েছে পরমব্রত চট্টোপাধ্যায়, ব্রাত্য বসুর স্ত্রী পৌলমী বসু এবং আরও যুক্ত হওয়ার কথা আছে জনপ্রিয় চিত্রনায়িকা নুসরাত জাহানের। সম্প্রতি ভারতীয় গণমাধ্যমকে এমন খবর জানিয়েছেন নির্মাতা ব্রাত্য বসু।

বুদ্ধদেব গুহর দু’টি ছোট গল্প ‘বাবা হওয়া’ ও ‘স্বামী হওয়া’ অবলম্বনে নির্মাণ হচ্ছে ‘ডিকশনারি’। সিনেমায় দুইটি ছোট গল্পকে যুক্ত করা হবে। গল্পে দেখা যাবে, মোশাররফ করিম এক নব্য ব্যবসায়ীর চরিত্রে, যার শিক্ষাগত যোগ্যতা বেশি নয়। তবে ছেলেকে সে ভাল ভাবে পড়াশোনা শেখাচ্ছে। সিনেয়ায় মোশাররফ করিমের নায়িকা হচ্ছেন ব্রাত্যের স্ত্রী পৌলমী বসু।

পরিচালক ব্রাত্য বসু ও স্ত্রী পৌলমী বসু 

অন্যদিকে সিনেমায় আবির, পরমব্রত ও নুসরাতকে ঘিরে অন্য একটি গল্প তৈরি হবে। সেখানে দম্পতি হিসেবে দেখা যেতে পারে আবির ও নুসরাতকে। পরে পরমব্রতের সঙ্গে নুসরাত চরিত্রটির একটি সম্পর্ক তৈরি হবে।

এর আগে ভারত-বাংলাদেশ চলচ্চিত্র উৎসবে বাংলাদেশে এসেছিলেন ব্রাত্য বসু। সে সময় মোশাররফ করিমের সঙ্গে মৌখিক চুক্তি সম্পন্ন হয় ব্রাত্য বসুর। যদিও এ প্রসঙ্গে জানতে মোশাররফ করিমের সঙ্গে যোগাযোগ করা হলে তার সাড়া পাওয়া যায়নি।

ব্রাত্য বসু একজন নাট্য পরিচালক, অভিনেতা ও রাজনীতিবিদ। তিনি বর্তমানে পশ্চিমবঙ্গের তথ্যপ্র‌যুক্তি মন্ত্রী। এর আগে তিনি ‘রাস্তা’ ও ‘তারা’ শিরোনামের দুইটি চলচ্চিত্র পরিচালনা করেছেন। এছাড়া অসংখ্য ভারতীয় বাংলা সিনেমায় তিনি অভিনয় করেছেন।

এ সম্পর্কিত আরও খবর