২১ ফেব্রুয়ারি মুক্তি পাচ্ছে শাকিবের ‘বীর’!

সিনেমা, বিনোদন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 08:45:31

দেশের শীর্ষ নায়ক শাকিব খানের আলোচিত ‘বীর’ সিনেমার শুটিং শুরু হয়েছিল গেল বছরের ১৫ জুলাই। এফডিসির কড়ইতলায় সাদেক বাচ্চু ও কিছু শিশু শিল্পীর সিক্যুয়েন্স দিয়ে দৃশ্য ধারণের কাজ শুরু হয় সিনেমাটির। প্রায় ৭ মাস পর রবিবার (২৬ জানুয়ারি) পূবাইলে শাকিবের নিজের জান্নাত শুটিং বাড়িতে সিনেমাটির দৃশ্য ধারণের কাজ শেষ হয়েছে।

জানা গেছে, বছরের অন্যতম আলোচিত ‘বীর’ সিনেমা চলতি সপ্তাহেই সেন্সরে যাচ্ছে। আর ‘বীর’ সিনেমার ফাইনাল এডিটিংয়ের কাজ সারতে কলকাতায় যাচ্ছেন শাকিব খান। এরপর থেকে শাকিব ভক্তদের মনে একটাই প্রশ্ন, তাহলে ‘বীর’ মুক্তি পাচ্ছে কবে?

এমন প্রশ্নে সিনেমাটির অন্যতম সহ প্রযোজক এমডি ইকবালের বক্তব্য, সিনেমাটি আমরা প্রথমে মার্চে মুক্তি দিতে চেয়েছিলাম। কিন্তু চলমান সিনেমা সংকট বিবেচনায় সব ঠিক থাকলে ফেব্রুয়ারিতেই মুক্তি পাচ্ছে ‘বীর’। তবে সেন্সর ছাড়পত্র পাওয়ার পর আমরা সুনির্দিষ্ট মুক্তির তারিখ বলতে পারবো।

সিনেমাটির শুটিংয়ে শাকিব

তবে বার্তা২৪.কমের কাছে খবর, আগামী ২১ ফেব্রুয়ারি মুক্তি পেতে যাচ্ছে ‘বীর’। শাকিব খান নিজেই এই দিনে সিনেমাটি মুক্তি দিতে চান। তবে এই ঘোষণা দিতে কিছুটা সময় নিচ্ছেন মিস্টার খান। কারণ এখনো সিনেমাটি সেন্সর ছাড়পত্র পায়নি। সেন্সর ছাড়পত্র পাওয়ার পরপরই মুক্তির এই তারিখ ঘোষণা করবেন শাকিব।

এদিকে চলতি সপ্তাহের শেষের দিকে কলকাতার অন্যতম শীর্ষ প্রযোজনা সংস্থা শ্রী ভেঙ্কটেশ ফিল্মসের সঙ্গে মিটিংয়ে বসতে যাচ্ছেন শাকিব। কলকাতার নতুন একটি সিনেমায় কাজের ব্যাপারে এই মিটিং। এরপর শেষ করে দেশের ফিরেই ঈদের সিনেমার কাজে হাত দিবেন শাকিব।

সিনেমাটির পোস্টার

পরিচালক কাজী হায়াতের ৫০ তম সিনেমা ‘বীর’। আর এই সিনেমার মাধ্যমে প্রথমবার শাকিব খানকে নিয়ে সিনেমা নির্মাণ করতে যাচ্ছেন এই গুণী পরিচালক। এর আগে গত বছরের ডিসেম্বরে একটি গানের রেকর্ডিংয়ের মাধ্যমে শাকিবের এই সিনেমার কাজ শুরু হয়। এতে কণ্ঠ দিয়েছেন শাকিব নিজেই। সে সময় পরিচালক কাজী হায়াৎ হঠাৎ অসুস্থ হয়ে পড়লে কাজ বন্ধ হয়ে যায়।

সিনেমাটিতে শাকিবের সঙ্গে জুটি বেঁধেছেন চিত্রনায়িকা বুবলি। ‘বীর’ শাকিব খানের এসকে ফিল্মস প্রযোজিত তৃতীয় সিনেমা।

এ সম্পর্কিত আরও খবর