এআর রাহমানের গান শর্টকাটে করা যায় না!

, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-27 00:07:30

পুরাতন গানের নতুন সংস্করণ বা রিমিক্স তৈরি করার ট্রেন্ড বহু আগে থেকেই দেখা যাচ্ছে। এরই ধারাবাহিকতায় সম্প্রতি নির্মাণ করা হয়েছে ‘দিল্লি সিক্স’ (২০০৯) ছবির ‘মাসাকালি’ গানটি।

বুধবার (৮ এপ্রিল) ইউটিউবে প্রকাশ করা হয়েছে ‘মাসাকালি’ গানের নতুন সংস্করণ ‘মাসাকালি ২.০’। যেখানে অভিনয় করেছেন সিদ্ধার্থ মালহোত্রা ও তারা সুতারিয়া। আর সেই নতুন সংস্করণটি দেখেই চটে গিয়েছেন আসল গানটির সুরকার এআর রাহমান।

অস্কারজয়ী এই তারকা এতোটাই চটে গিয়েছেন যে, ক্ষোভ প্রকাশ করে টুইটারে তিনি লিখেছেন- “শর্টকাটে কিছুই করা যায় না। এজন্য নির্ঘুম রাত জেগে, গীতিকাব্য বারবার পরিমার্জন আর উপযুক্তভাবে কাজ করতে হয়। দুই শতাধিক বাদ্যযন্ত্রী নিয়ে ৩৬৫ দিন ধরে মেধা খাটিয়ে ভালো গান তৈরির চেষ্টা করি যেন প্রজন্ম থেকে প্রজন্মে টিকে থাকে। পরিচালক, সুরকার ও গীতিকার এবং অভিনয়শিল্পী, নৃত্য পরিচালক ও প্রোডাকশনের লোকজনের পরিশ্রম মিলে একটা সুন্দর কাজ দাঁড়ায়। অনেক ভালোবাসা আর প্রার্থনা রইলো সবার প্রতি।”

এআর রাহমানের সঙ্গে একমত প্রকাশ করেছে তার ভক্তরাও। একজন লিখেছেন- ‘আমি আপনার সঙ্গে আছি স্যার।’ আরেকজন লিখেছেন- ‘ক্ল্যাসিক একটি জাদু এটি পুণরায় তৈরি করা সম্ভব নয়।’

২০০৯ সালে মুক্তিপ্রাপ্ত ‘দিল্লি সিক্স’ ছবির ‘মাসাকালি’ গানটিতে অভিনয় করেছিলেন অভিষেক বচ্চন ও সোনম কাপুর। এর সংগীত পরিচালনা করেছিলেন এআর রাহমান। প্রসূন জোশির কথায় গানটিতে কণ্ঠ দিয়েছিলেন মোহিত চৌহান।

তানিষ্ক বাগচির তত্ত্বাবধানে ‘মাসাকালি ২.০’ গেয়েছেন তুলসি কুমার এবং সকেট ট্যান্ডন। আদিল শেখের পরিচালনায় এটি প্রযোজনা করেছেন ভূষণ কুমার।

এ সম্পর্কিত আরও খবর