‘হইচই’য়ে মুক্তি পাচ্ছে বাংলাদেশের আরও ৩ সিনেমা

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 06:11:57

ভারতীয় ভিডিও স্ট্রিমিং প্লাটফর্ম ‘হইচই’য়ে বাংলাদেশের আরও ৩ সিনেমা মুক্তি পেতে যাচ্ছে।

আগামী ২৪ জুলাই ‘অনিল বাগচীর একদিন’, ৩১ জুলাই ‘স্বপ্নজাল’ ও ১৪ আগস্ট ‘মেঘমল্লার’ শিরোনামের এই ৩টি সিনেমা ‘হইচই’য়ে মুক্তি পাবে বলে বার্তা২৪.কমকে নিশ্চিত করেছে ‘হইচই’র কান্ট্রি ডিরেক্টর (বাংলাদেশ) সাকিব আর খান।

তিনি বলেন, সিনেমাগুলোর মুক্তি দেওয়ার সব প্রসেসিং এরইমধ্যে সম্পন্ন হয়েছে। এরমধ্যে ‘অনিল বাগচীর একদিন’ ও ‘মেঘমল্লার’ এই দুটি সিনেমা মুক্তি দেওয়া হচ্ছে ওয়ার্ল্ড টিভি প্রিমিয়ার হিসেবে। আর ‘স্বপ্নজাল’ সাধারণভাবেই মুক্তি দেওয়া হচ্ছে।

সিনেমা হলে মুক্তি পাওয়ার ৫ বছর পর ‘অনিল বাগচীর একদিন’ প্রথমবার অনলাইনে মুক্তি পাচ্ছে। ২০১৫ সালে মুক্তি পায় বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধভিত্তিক সিনেমাটি। হুমায়ূন আহমেদ রচিত একই নামের উপন্যাস অবলম্বনে চলচ্চিত্রটি পরিচালনা করেছেন মোরশেদুল ইসলাম। বেঙ্গল ক্রিয়েশনস প্রযোজিত এ ছবিতে অনিল বাগচীর চরিত্রে অভিনয় করেছেন আরেফ সৈয়দ। এছাড়া অন্যান্য চরিত্রে অভিনয় করেন গাজী রাকায়েত, তৌফিক ইমন, জ্যোতিকা জ্যোতি, ফারহানা মিঠু, এবং মিশা সওদাগর।

২০১৮ সালে মুক্তি পায় প্রণয়ধর্মী চলচ্চিত্র ‘স্বপ্নজাল’। বেঙ্গল ক্রিয়েশন্‌স প্রযোজিত এ ছবিটি রচনা ও পরিচালনা করেছেন গিয়াস উদ্দিন সেলিম। এতে অভিনয় করেছেন পরীমনি ও নবাগত ইয়াশ রোহান।

এছাড়া ‘মেঘমল্লার’ বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধ সম্পর্কিত সিনেমা। এটি মুক্তি পেয়েছিল ২০১৪ সালে। বাংলাদেশী কথাসাহিত্যিক আখতারুজ্জামান ইলিয়াসের মুক্তিযুদ্ধভিত্তিক ছোট গল্প রেইনকোট অবলম্বনে নির্মিত এই চলচ্চিত্রের চিত্রনাট্য রচনা এবং পরিচালনা করেছেন জাহিদুর রহিম অঞ্জন। বাংলাদেশ সরকারের জাতীয় চলচ্চিত্র অনুদানের সহায়তায় এবং বেঙ্গল এন্টারটেইনমেন্ট লিমিটেডের প্রযোজনায় চলচ্চিত্রটি পরিবেশনা করেছে বেঙ্গল ক্রিয়েশন্‌স। অভিনয়ে ছিলেন শহীদুজ্জামান সেলিম, অপর্ণা ঘোষ, মারজান হোসাইন জারা, জয়ন্ত চট্টোপাধ্যায় প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর