বিশ্বের সবচেয়ে লম্বা চুল তার

, ফিচার

ফিচার ডেস্ক, বার্তা২৪.কম | 2023-12-01 19:39:59

বিশ্বের সবচেয়ে লম্বা চুল রাখার জন্য ভারতের উত্তরপ্রদেশের নাগরিক স্মিতা শ্রীবাস্তব (৪৬) গিনেস ওয়ার্ল্ড রেকর্ড করেছেন। ভারতীয় গণমাধ্যম এনডিটিভি এমন খবর প্রকাশ করেছে।

গণমাধ্যমটি প্রতিবেদনে জানায়, স্মিতা ১৪ বছর বয়স থেকে তার চুল কাটা থেকে বিরত রয়েছেন। এখন তার চুলের দৈর্ঘ্য ৭ ফুট ৯ ইঞ্চি। তিনি ১৯৮০-এর দশকে হিন্দি অভিনেত্রীদের দ্বারা আইকনিক লম্বা চুলের স্টাইলে অনুপ্রাণিত হয়ে চুল বড় রাখার সিদ্ধান্ত নেন। যা তাকে এখন রেকর্ড বইয়ে স্থান করে দিয়েছে।

স্মিতা বলেন, ভারতীয় সংস্কৃতিতে, দেবীদের ঐতিহ্যগতভাবে খুব লম্বা চুল ছিল। আমাদের সমাজে চুল কাটা অশুভ বলে মনে করা হয়, তাই নারীরা চুল কাটতেন না। আর তাছাড়াও লম্বা চুল মহিলাদের সৌন্দর্য বাড়ায়।

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস অনুসারে, স্মিতা সাধারণত প্রতি সপ্তাহে দুবার চুল ধুয়ে ফেলেন। ধোয়া, শুকানো, ডিট্যাংলিং এবং স্টাইলিংসহ পুরো প্রক্রিয়াটি সম্পন্ন করতে প্রতিবার তিন ঘণ্টা পর্যন্ত সময় নেন। তিনি এটি ধোয়ার জন্য ৩০ থেকে ৪৫ মিনিট ব্যয় করেন। তারপর সোজা করার জন্য তার হাত ব্যবহার করার আগে একটি তোয়ালে দিয়ে শুকিয়ে নেন, যা করতে সাধারণত দুই ঘণ্টা সময় লাগে।

স্মিতা আরও বলেন,আমি যখনই চুল ছেড়ে বাইরে বের হই তখন আশেপাশের মানুষ "আশ্চর্য" হয়ে যায়। চুল এত লম্বা করা কঠিন বলে মনে করেন তারা। এবং তার বছরের পর বছর ধরে চুল না কাটার বিষয়টি সবাই অবিশ্বাস করেন।

৪৬ বছরের এই নারী জানান, আমার চুল দেখার পর সবাই কাছে এসে চুলে হাত স্পর্শ করে, অনেকে সেলফি তোলে এবং আমি যে পণ্যগুলো ব্যবহার করি সে সম্পর্কে জানতে চায়। আমি তাদের সে সম্পর্কে বলি এবং তারাও সেসব পণ্য ব্যবহার করার অভিপ্রায় প্রকাশ করেন।

স্মিতা এখন এই গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস খেতাব অর্জন করতে পেরে আনন্দিত, তিনি বলেন, ঈশ্বর আমার প্রার্থনার উত্তর দিয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর