কাল্পনিক চরিত্র ‘পেডিংটন বিয়ার’কে পাসপোর্ট বরাদ্দ!

, ফিচার

ফিচার ডেস্ক, বার্তা২৪.কম | 2024-10-24 21:04:12

শিশুসাহিত্যের কাল্পনিক এক ভালুকের জন্য পাসপোর্ট বরাদ্দ করেছে যুক্তরাজ্য সরকার। কাল্পনিক ভালুকের নাম- ‘পেডিংটন বিয়ার’। এই কাল্পনিক চরিত্রের জন্ম পেরুতে।

এই ‘পেডিংটন বিয়ার’কে নিয়ে সিরিজ সিনেমার তৃতীয় একটি পর্ব নির্মাণ উপলক্ষে বৃটিশ সহ-প্রযোজকের কাছ থেকে অনুরোধ আসার পর যুক্তরাজ্যে হোম অফিস এই ছবির একটি পাসপোর্ট বরাদ্দ করেছে।

তৃতীয় পর্বের সিনেমাটির নাম নির্ধারণ করা হয়েছে- ‘পেডিংটন ইন পেরু’। এটি ২০২৫ সালের ১৭ জুন পেরুতে মুক্তি পাবে। এই চরিত্রের জন্মদিন ২৫ জুন।

বুধবার (২৩ অক্টোবর) ‘পেডিংটন ইন পেরু’-র নির্মিতব্য সিনেমার সহপ্রযোজক রব সিলভা’র বরাত দিয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম ইউনাইটেড প্রেস ইন্টারন্যাশনাল (ইউপিআই) এ বিষয়ে একটি খবর প্রকাশ করে।

খবরে বলা হয়, ‘পেডিংটন ইন পেরু’ সিনেমার তৃতীয় একটি পর্ব নির্মাণ করার জন্য নির্মাতার দলের সহপ্রযোজক রব সিলভা যুক্তরাজ্যের কাছে শিশুসাহিত্যের কাল্পনিক ভালুক ‘পেডিংটন বিয়ার’-এর ছবির জন্য পাসপোর্ট পেতে আবেদন করেছেন।

তাদের আবেদনের প্রেক্ষিতে যুক্তরাজ্যে হোম অফিস আনুষ্ঠানিক একটি পাসপোর্ট বরাদ্দ করেছে, যাতে নির্মাতা দলটি ছবিটি নিয়ে পেরুতে যেতে পারেন।

‘পেডিংটন বিয়ার ইন পেরু’ সিনেমাটি চরিত্রের জন্মদিন ২৫ জুন উপলক্ষে জন্মভূমি পেরুতে ২০২৫ সালের ১৭ জুন মুক্তি পাবে।

কাল্পনিক চরিত্রের পাসপোর্ট বরাদ্দের বিষয়ে সহপ্রযোজক রব সিলভা বলেন, ‘আপনি ভাববেন না যে, হোম অফিস শুধুমাত্র মজা করার জন্য এটা করেছে, তা নয়। তারা সত্যি সত্যি ‘পেডিংটন বিয়ার’-এর জন্য আনুষ্ঠানিক পাসপোর্ট বরাদ্দ করেছে, যাতে করে ছবিটি সঙ্গে করে পেরুতে নিয়ে যাওয়া যায়।

তবে তিনি এটাও বলেন, হোম অফিস তাদের জন্য রেপ্লিকা পাসপোর্ট বরাদ্দ করেছে।

এ সম্পর্কিত আরও খবর