প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে যুক্তরাজ্যে বসবাসরত ইউরোপ আ.লীগের মতবিনিময় সভা

, প্রবাসী

শাহেদ শফিক, স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, লন্ডন | 2023-09-01 04:28:52

প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুক্তরাজ্য আগমত উপলক্ষে মতবিনিময় সভা করেছে যুক্তরাজ্যে বসবাসরত ইউরোপ আওয়ামী লীগ।

রোববার (৩০ এপ্রিল) স্থানীয় সময় সন্ধ্যা ৭টায় যুক্তরাজ্যের ম্যানরপার্কের সুলতান’স রেস্টুরেন্টে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় কীভাবে প্রধামন্ত্রীর অনুষ্ঠানকে সফল ও সুন্দর করা যায় সে বিষয়ে নেতাকর্মীদের কাছ থেকে বিস্তারিত মতমত গ্রহণ করা হয়।

যুক্তরাজ্যে বসবাসরত ইউরোপ আওয়ামী লীগ নেতা আতিয়ার রসুল কিটনের সঞ্চালনা ও পর্তুগাল আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি রফিক উল্যাহর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাজেদুর রহমান ফারুক।

সভায় প্রধান অতিথির বক্তব্যে সাজেদুর রহমান ফারুক বলেন, আমরা প্রধানমন্ত্রীকে কীভাবে শুভেচ্ছা জানাতে পারি সে জন্যই আমরা এই মতবিনিময় সভার আয়োজন করেছি। আমরা প্রধানমন্ত্রীকে ধন্যবাদ দিতে চাই কারণ প্রধাণমন্ত্রী বিশ্বব্যাংকে চ্যালেঞ্চ করে স্বপ্নের পদ্মাসেতু নির্মাণ করেছেন। আমরা তাকে ধন্যবাদ দিতে চাই- তিনি এশিয়া মহাদেশের মধ্যে সব চেয়ে বড় ট্যানেল কর্ণফুলি ট্যানেল উপহার দিয়েছেন।আমরা তাকে ধন্যবাদ দিতে চাই ঢাকা শহরের যানজট নিরসনের জন্য তিনি মেট্রোরেল উপহার দিয়েছেন। তিনি করোনা মহামারীর মধ্যেও অর্থনীতি ও জিডিপিকে গতিশীল রেখেছেন। আজকে তার কারণেই বিশ্বের বুকে আমরা মাথা উঁচু করে বলতে পারি আমরা বাংলাদেশের নাগরিক। আপনি বাংলাদেশকে বঙ্গবন্ধুর স্বপ্নের মতো করে পরিচালনা করছেন।


তিনি আরও বলেন, আজকে রাষ্ট্র ও উন্নয়নের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে লন্ডবে বসবাসরত এক নেতা। তিনি হচ্ছেন হাজার হাজার কোটি টাকা প্রাচারকারী বাংলাদেশের পালাতক আসামি খুনি তারেক রহমান। তার নেতৃত্বে বিএনপি জামায়াতের সন্ত্রাসীরা বাংলাদেশ, সরকার ও মানুষের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। আমরা আগামী ৪ মে আপনাদের সবার সহযোগিতা নিয়ে হাজার হাজার মানুষকে নিয়ে আমরা তাদেরকে প্রতিহত করতে চাই।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী যুক্তরাজ্যে যতোদিন থাকবেন প্রতিদিন আপনারা সবাই আসবেন। আমরা তাকে ব্যানগার্ড হিসেবে থাকতে চাই।

সভায় আরও উপস্থিত ছিলেন, আওয়ামী লীগ নেতা মোহসীন ভুইয়া, আবদুল আহাদ চৌধুরী, আনসার উল্লাহ, লুৎফর রহমান সাঈদ, জামাল খান, কে এম লোকমান হোসেন, মাহাতাব হোসেন, ডক্টর বি এম রাজ্জাক, আবদুর রাজ্জাক মোল্লা, আতাউর রহমান আতা, শাকিল খান পান্না, আতাউর রহমান, মামুন আহসান, শওকত ওসমান, আবদুল আহাদ মজুমদার মিরন, ফকরুল আলম, মোহসীন সিকদার, ইকবাল হোসেন, হাবিবুর রায়হান শহীদ, জালাল আহাম্মেদ, আবদুল মান্নান, সৈয়দ জামান কবির প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর