মালয়েশিয়ায় বাংলাদেশি ব্যক্তির পরিচয় খুঁজছে হাইকমিশন

  • স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ব্যাংকক, থাইল্যান্ড
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা ২৪

ছবি: বার্তা ২৪

মালয়েশিয়ায় অবস্থানরত আনুমানিক ৬০ বছর বয়সী একজন বাংলাদেশি নাগরিক স্ট্রোক করার পর তার স্মৃতিশক্তি হারিয়ে ফেলেন। চলতি বছরের জানুয়ারি মাস হতে তিনি জোহরবারু প্রদেশের তাংকাক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

কুয়ালালামপুরে অবস্থিত বাংলাদেশ হাইকমিশন জানিয়েছে, এই বাংলাদেশি ব্যক্তি ২০২৩ সালের নভেম্বরে জোহরবারুর কোন স্থানে স্ট্রোক করে পড়ে থাকা অবস্থায় কে বা কারা তাকে জোহরবারু হাসপাতালে নিয়ে যায়। পরবর্তীতে হাসপাতাল কর্তৃপক্ষ তাকে তাংকাং হাসপাতালে স্থানান্তর করে। বর্তমানে তার স্মৃতিশক্তি নেই, কোন কিছু লিখতে বা ভাব প্রকাশ করতে পারছে না।

বিজ্ঞাপন

সম্প্রতি বিষয়টি কুয়ালালামপুরে নিযুক্ত হাইকমিশনার তাংকাং হাসপাতালে প্রতিনিধি পাঠিয়ে তার সম্পর্কে বিস্তারিত খোঁজ খবর নেন। চিকিৎসাধীন ব্যক্তির স্মৃতিশক্তি না থাকায় হাসপাতাল কর্তৃপক্ষের নিকট তার নাম, ঠিকানা, পাসপোর্ট, মোবাইল নম্বর, জাতীয় পরিচয়পত্র বা কোন তথ্যই নেই।

২০২৪ সালের ফেব্রুয়ারী মাসের শেষ সপ্তাহে হাসপাতাল কর্তৃপক্ষ মালয়েশিয়া ইমিগ্রেশন ও মালয়েশিয়া পুলিশের নিকট সহযোগিতা চেয়েছিল, কিন্তু ইমিগ্রেশন বা পুলিশ সুনির্দিষ্ট কোন তথ্য দিতে পারেনি। তিনি বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন থাকায় তার ফিঙ্গার প্রিন্ট দিয়ে বাংলাদেশে এনআইডি, পাসপোর্ট বা যে কোন তথ্য পাওয়া দুরূহ হয়ে উঠেছে। বাংলাদেশ হাইকমিশন সম্ভাব্য সকল উপায়ে তাকে শনাক্তের চেষ্টা করে কোন তথ্য উদঘাটন করতে পারে নি।

বিজ্ঞাপন

মালয়েশিয়ায় বসবাসরত সকল নাগরিক এবং বাংলাদেশিদের কাছে এই ব্যক্তির পরিচয় চেয়ে আবেদন জানিয়েছে বাংলাদেশ হাইকমিশন। অসহায় ব্যক্তিটির ছবি দেখে যদি কেউ কোন তথ্য প্রদান বা শনাক্ত করতে পারেন তাহলে তা বাংলাদেশ হাইকমিশনে সরাসরি বা ই-মেইল ([email protected]) তে জানানোর জন্য অনুরোধ করা হয়েছে।