ব্রিটেনে ‘বিজনেস ওমেন অব দ্যা ইয়ার’ পুরস্কার জিতলেন তাসনিম

, প্রবাসী

নিউজ ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-27 01:18:47

‘বিজনেস ওমেন অব দ্যা ইয়ার’ হিসেবে নির্বাচিত হয়েছেন বিবিসির সাবেক সংবাদ উপস্থাপিকা তাসনিম লুসিয়া খান। তাসনিমসহ আরও ১০ ব্রিটিশ-বাংলাদেশি নাগরিককে স্ব স্ব ক্ষেত্রে অভূতপূর্ব সাফল্য ও অবদানের স্বীকৃতিস্বরূপ সম্মানিত করেছে দ্যা ইউকে বাংলাদেশ ক্যাটালিস্টস অব কমার্স অ্যাণ্ড ইন্ডাস্ট্রি (ইউকেবিসিসিআই)।

ইউকেবিসিসিআই থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

আরও পড়ুন: ব্রিটেনের অর্থনীতিতে ব্রিটিশ বাংলাদেশিদের অবদান প্রশংসনীয়

বিজ্ঞপ্তিতে বলা হয়, শিল্পায়নের বিভিন্ন ক্ষেত্রে সাফল্য অর্জনের মধ্য দিয়ে ব্রিটিশ অর্থনীতিতে অসামান্য অবদান রেখেছেন নির্বাচিত ব্যক্তিরা। আর সে জন্য চলতি সপ্তাহের শুরুতে মধ্য লন্ডনে একটি জমকালো অনুষ্ঠানের আয়োজন করে ইউকেবিসিসিআই। অনুষ্ঠানে নির্বাচিত ব্রিটেনের বাংলাদেশি সম্প্রদায়ের পক্ষ থেকে শ্রদ্ধা জ্ঞাপন করা হয়েছে।

অক্সফোর্ড গ্রাজুয়েট তাসনিম লুসিয়া খান একজন ব্যতিক্রমী নারী ব্যবসায়ী, যিনি প্রচলিত ধারণার বাইরে গিয়ে দক্ষতা, দূরদৃষ্টি ও চেতনার সমন্বয়ে অসামান্য ব্যবসায়িক সাফল্য অর্জন করেছেন।

প্রসঙ্গত, ২০১৬ সাল থেকে ইউকেবিসিসিআই পুরস্কারের প্রবর্তন করা হয়। ইউকেবিসিসিআই প্রেসিডেন্ট বজলুর রশীদ বলেন, ‘প্রতি বছর আমাদের লক্ষ্য থাকে, যেসব ব্রিটিশ বাংলাদেশি লন্ডনে ও আন্তর্জাতিক অঙ্গনে দারুণ অবদান রাখে তাদের সাফল্যগাঁথা তুলে ধরা।’

পুরস্কার প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ব্রিটেনে নিযুক্ত বাংলাদেশ হাই কমিশনার সৈয়দা মুনা তাসনিম, ব্রিটিশ এমপি জেমস ক্লেভারলি, রুশনারা আলী, পল স্কুলি, জুলিয়ান নাইট, নির্বাহী মেয়র জন বিগ্গসসহ অনেকে।

রোববার (৬ অক্টোবর) অনুষ্ঠিত এ ইউকেবিসিসিআই বিজনেস অ্যান্ড এন্টারপ্রেনার এক্সেলেন্স অ্যাওয়ার্ড-২০১৯ এ  মর্যাদাকর ‘আজীবন সম্মাননা’ পুরস্কার লাভ করেন অ্যাপেক্স ফুটওয়্যার, পাইওনিয়্যার ইন্স্যুরেন্স ও মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংকের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সৈয়দ মনজুর এলাহি।

সেরা নতুন ব্যবসা প্রতিষ্ঠানের পুরস্কার জিতেছে উজি ম্যাচা এনার্জি  ড্রিংক। যৌথভাবে বর্ষ সেরা উদ্যোক্তার পুরস্কার পেয়েছেন মামুনার রশিদ চৌধুরী ও  শেরমিনা রাব্বি। উদ্ভাবনী ব্যবসা ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছেন অধ্যাপক পারভেজ হারিস। বর্ষ সেরা তরুণ উদ্যোক্তার পুরস্কার পেয়েছেন রাফেল চৌধুরী। বর্ষ  সেরা পারিবারিক ব্যবসা ক্যাটাগরির পুরস্কার পেয়েছেন মো. মোহাম্মদ মাহতাবুর রহমান (দুবাইয়ের আল হারামাইন পারফিউম গ্রুপ)। বর্ষ সেরা অনুপ্রেরণামূলক ব্যবসায়ী নেতার পুরস্কার পেয়েছেন শামীমুর রহমান বাশার। শিল্পে অবদান- (ব্যক্তিগত/বাণিজ্যিক) ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছেন কাজী আরিফ। বছরের সেরা রেস্তোরাঁর পুরস্কার পেয়েছে বোম্বাই প্যালেস, কভেন্ট্রি। বিশেষ স্বীকৃতি পুরস্কার পেয়েছে জনমত পত্রিকা এবং ডিরেক্টরস চয়েস অ্যাওয়ার্ড পেয়েছে চ্যানেল এস টেলিভিশন স্টেশন।

এ সম্পর্কিত আরও খবর