পশ্চিমবঙ্গে একদিনে করোনা শনাক্তে ফের রেকর্ড, শীর্ষে কলকাতা

ভারত, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-04 06:19:25

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা প্রতিদিনই নতুন নতুন রেকর্ড স্পর্শ করছে। গত ২৪ ঘণ্টায় রাজ্যটিতে আক্রান্তের সংখ্যা প্রায় ২১ হাজার। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১২৯ জনের।

শনাক্তের মধ্যে এর মধ্যে উত্তর ২৪ পরগনায় আক্রান্ত ৪ হাজারের কিছু বেশি। কলকাতায় আক্রান্ত হয়েছে ৪ হাজারের কিছু কম। গত ২৪ ঘণ্টায় দৈনিক সংক্রমণের হার প্রায় ২৯ শতাংশ। বুধবারের চেয়ে বেড়েছে মোট সংক্রমণের হারও।

রাজ্যের স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় মোট করোনা পরীক্ষা রয়েছে ৭০ হাজার ৪৭৩ জনের। আক্রান্ত হয়েছেন, ২০ হাজার ৮৩৯ জন। রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা এখন ১০ লাখ ৭৩ হাজার ৯৫৬ জন।

এর মধ্যে উত্তর ২৪ পরগনা (৪,১৩১) এবং কলকাতা (৩,৯২৪) সংক্রমণের শীর্ষে। এ ছাড়া ১ হাজারের বেশি দৈনিক সংক্রমণ হাওড়া (১,২৭৬), হুগলি (১,২৩৬) এবং দক্ষিণ ২৪ পরগনায় (১,২৩২)।

রাজ্যে মৃত্যু হয়েছে ১২৯ জনের। এর মধ্যে কলকাতায় মৃতের সংখ্যা রাজ্যের মধ্যে সর্বোচ্চ, ৩৯ জন। এই নিয়ে পশ্চিমবঙ্গে করোনায় মৃত্যু হলো ১২ হাজার ৮৫৭ জনের।

টানা কয়েক দিন ধরে দৈনিক সংক্রমিতের সংখ্যা বাড়তে থাকায় মোট সংক্রমণের হারও বেড়ে হয়েছে ৯.৫৬ শতাংশ। রাজ্যে এই মুহূর্তে সক্রিয় করোনা রোগী রয়েছেন ১ লাখ ৩০ হাজার ২১৩ জন। যা বুধবারের থেকে ১ হাজার ৫২৯ জন বেশি। একদিনে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ১৯ হাজার ১৮১ জন। রাজ্যে মোট সুস্থের সংখ্যা আরও বেড়ে হল ৯ লাখ ৩০ হাজার ৮৮৬ জন।

এ সম্পর্কিত আরও খবর