দুবাইয়ের সবচেয়ে দামি বাড়ির মালিক মুকেশ আম্বানির ছেলে!

বিবিধ, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 09:18:49

৮০ মিলিয়ন ডলারের বিনিময়ে দুবাইয়ের সবচেয়ে দামি বাড়ি কিনেছেন মুকেশ আম্বানির ছোট ছেলে অনন্ত আম্বানি। বাড়িটি দুবাইয়ের উপকূলবর্তী একটি ভিলা।

জানা গেছে, দুবাইয়ের জনপ্রিয় কৃত্তিম দ্বীরপ পাম জুমেইরার এই বাড়িটি চলতি বছরের শুরুর দিকেই কিনেছিলেন অনন্ত আম্বানি। তবে এতদিন দরে এই বাড়ির আসল মালিকের নাম যাচ্ছিল না। তবে সম্প্রতি প্রকাশ্যে এসেছে যে এই বাড়িটি অনন্ত আম্বানি কিনেছেন।


পাম জুমেইরার উত্তর দিকে অবস্থিত এই বাড়িটি। তাতে দশটা বেডরুম, একটি স্পা, ইনডোর এবং আউটডোর সুইমিং পুল রয়েছে। অনন্তের প্রতিবেশী হতে চলেছেন ডেভিড বেকহ্যাম এবং শাহরুখ খান।

সম্প্রতি বিশ্বের ধনীদের ঠিকানা হয়ে উঠেছে দুবাই। সেই দেশের তরফে ধনীদের ‘গোল্ডেন ভিসা’ দেওয়া হয়ে থাকে। পাশাপাশি বিদেশিদের ক্ষেত্রে সম্পত্তি কেনার বিধিনিষেধ শিথিল করা হয়েছে।


এদিকে বিশ্বের ধনীতম ব্যক্তিদের তালিকায় ১১তম স্থানে রয়েছেন মুকেশ আম্বানি। ধীরে ধীরে তিনি তার সাম্রাজ্য নিজের সন্তানদের হাতে তুলে দিচ্ছেন। মুকেশ আম্বানির সাম্রাজ্যের তিনজন উত্তরাধিকারী রয়েছেন। অনন্ত তাদের মধ্যে অন্যতম।

এদিকে অনন্তের আগে আকাশ আম্বানি ব্রিটেনে ৭৯ মিলিয়ন ডলার দিয়ে একটি জর্জিয়ান সমকালের ম্যানশন কিনেছেন। তাঁর জমজ বোন ইশা নিউ ইয়র্কে একটি বাড়ির খোঁজে রয়েছেন বলে জানা গিয়েছে। এরই মাঝে দুবাইয়ের সবচেয়ে দামি বাড়িটি কিনলেন অনন্ত। এই বাড়িটির ডেকোরেশন বদলাতে আরও বেশ কয়েক মিলিয়ন ডলার খরচ করছেন তিনি। এই ভিলার দেখভালের দায়িত্বে থাকবেন পরিমল নাথওয়ানি। জানা গেছে, অনন্তের প্রতিবেশী হতে চলেছেন অভিনেতা শাহরুখ খান এবং ফুটবলার ডেভিড বেকহ্যাম।

এ সম্পর্কিত আরও খবর