ট্রুডোর বিমান বিড়ম্বনা: ৪ মাসে ভাঙলো ২ বার

আমেরিকা, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2024-01-07 09:24:08

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর অফিসিয়াল বিমান আবার ভেঙে পড়েছে। জ্যামাইকা সফরের সময় মাত্র চার মাসের ব্যবধানেই দ্বিতীয়বারের মতো বিমান ভাঙার ঘটনা ঘটে।

এর আগে গত সেপ্টেম্বরে জি-২০ সম্মেলনে যোগদানের উদ্দেশ্যে ভারত সফরে এসে বিমান ভেঙে যাওয়ার বিড়ম্বনায় পড়েন তিনি। সেসময় মিঃ ট্রুডোর ভারত থেকে ফিরতে দুই দিন দেরি হয়েছিল।

উল্লেখ্য দুটি বিমানই ছিল কানাডার সশস্ত্র বাহিনী অপেক্ষাকৃত নতুন ভার্সন সিসি-১৪৪ চ্যালেঞ্জার এয়ারক্রাফ্টের।

রোববার (৭ জানুয়ারি) বৃটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, ট্রুডো জ্যামাইকা গিয়েছিলেন ২৬ ডিসেম্বর। এবং তার অফিসিয়াল বিমান নষ্ট হওয়ার সংবাদটি প্রকাশ্যে আসে ২ জানুয়ারি। কানাডার সশস্ত্র বাহিনী বলেছে, বিমানের ত্রুটি সমাধানের জন্য ইতিমধ্যেই একটি মেরামতকারী দল কাজ করছে। এ সময় মিঃ ট্রুডো পারিবারিক ছুটি কাটাতে ক্যারিবিয়ান দ্বীপে ছিলেন।

কানাডার প্রতিরক্ষা বিভাগের একজন মুখপাত্র বলেন, বিমান নষ্ট হওয়ার একদিন পরে মেরামত করার জন্য একটি রক্ষণাবেক্ষণ দল সেখানে পৌঁছে। পূর্বনির্ধারিত সূচি অনুযায়ীই ৪ জানুয়ারি তিনি কানাডা ফিরে আসেন।

সাম্প্রতিক বছরগুলোতে বিভিন্ন ভ্রমণ দুর্ঘটনার শিকার হচ্ছেন জাস্টিন ট্রুডো। ২০১৯ সালে পুনঃনির্বাচনের প্রচারণার সময়, সাংবাদিকদের  একটি বাস ট্রুডোর লিবারেল পার্টির চার্টার্ড বিমানের ডানার সাথে সংঘর্ষে পড়ে।

সেই বছরেরই শেষের দিকে, হ্যাঙ্গার দুর্ঘটনার কবলে পড়েন তিনি। এরপর তাকে লন্ডনে ন্যাটো সম্মেলনে যোগদানের জন্য একটি ব্যাকআপ প্লেন ব্যবহার করতে হয়। কিন্তু ব্যাকআপ এয়ারক্রাফট নিয়েও সমস্যায় পড়েন তিনি। পরে প্রধানমন্ত্রীকে দেশে ফেরার জন্য তৃতীয় একটি বিমান ব্যবহার করতে হয়।

এ সম্পর্কিত আরও খবর