মস্কোয় কনসার্টে হামলা: চার সন্দেহভাজনসহ গ্রেফতার ১১

ইউরোপ, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2024-03-23 15:24:52

রাশিয়ার মস্কোর কাছে একটি কনসার্ট হলে বন্দুকধারীর হামলায় ৯৩ জন নিহতের ঘটনায় চার সন্দেহভাজনসহ ১১ জনকে গ্রেফতার করা হয়েছে।

শনিবার (২৩ মার্চ) ক্রেমলিন এ তথ্য জানিয়েছে।

ক্রেমলিনের বরাতে বার্তা সংস্থা রয়র্টাস জানিয়েছে, মস্কোয় কনসার্টে হামলার ঘটনায় সন্দেহভাজন হিসেবে ১১ জনকে আটক করা হয়েছে। এর মধ্যে চারজন হামলায় সরাসরি জড়িত।

রাশিয়ান আইন প্রণেতা আলেকজান্ডার খিনশটাইন বলেছেন, সন্দেহভাজন দুই ব্যক্তিকে একটি গাড়ি ধাওয়া করার পরে হামলায় জড়িত থাকার সন্দেহে আটক করা হয়েছে। কিন্তু অন্যরা এখনও পলাতক রয়েছে।

আলেকজান্ডার খিনশটাইন প্রাথমিক তথ্যের বরাত দিয়ে জানিয়েছেন, হামলাকারীরা একটি রেনল্ট গাড়িতে ছিল যেটি শুক্রবার রাতে মস্কোর প্রায় ৩৪০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে ব্রায়ানস্ক অঞ্চলে পুলিশ দেখেছিল। পুলিশ সেটিকে থামার নির্দেশ দিলেও সেটি থামার নির্দেশ অমান্য করেছিল।

তিনি আরও বলেন, গাড়িতে একটি পিস্তল, একটি অ্যাসল্ট রাইফেল, একটি ম্যাগাজিন এবং তাজিকিস্তানের পাসপোর্ট পাওয়া গেছে। তাজিকিস্তান প্রধানত মুসলিম মধ্য এশিয়ার রাষ্ট্র, যা আগে সোভিয়েত ইউনিয়নের অংশ ছিল।

এদিকে, ইসলামিক স্টেট হামলার দায় স্বীকার করেছে। ২০০৪ সালে বেসলান স্কুল জিম্মির ঘটনার পর এটিই রাশিয়ায় সবচেয়ে মারাত্মক হামলার ঘটনা।

এ সম্পর্কিত আরও খবর