কেজরিওয়ালের বিচার নিয়ে জার্মানি মন্তব্য করায় ভারতের নিন্দা

ভারত, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2024-03-23 16:46:30

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে গ্রেফতার করা নিয়ে আনুষ্ঠানিক প্রতিবাদ জানিয়েছে জার্মান। দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে বলা হয়, তারা প্রত্যাশা করে কেজরিওয়াল নিরপেক্ষ ও পক্ষপাতিত্বহীন বিচার পাবেন। জার্মানির এমন মন্তব্যকে ‘নগ্ন হস্তক্ষেপ’ হিসেবে অভিহিত করে কড়া প্রতিবাদ জানিয়েছে ভারত।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, জার্মান পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র এ নিয়ে যে মন্তব্য করেছেন তা ভারতের অভ্যন্তরীণ বিষয়ে নগ্ন হস্তক্ষেপ। ভারতে জার্মান দূতাবাসের ডেপুটি মিশন প্রধান জর্জ এনজওয়েইলারকে তলব করে ভারত আনুষ্ঠানিকভাবে এই প্রতিবাদ জানিয়েছে। শনিবার (২৩ মার্চ) সকালে দিল্লির সাউথ ব্লকে পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে বেরিয়ে যেতে দেখা গেছে এনজওয়েইলারকে।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, (জার্মানির) এমন মন্তব্যকে আমাদের বিচারিক প্রক্রিয়া ও নিরপেক্ষ বিচার ব্যবস্থার ওপর হস্তক্ষেপ এবং একে খর্ব করেছে বলে দেখা হচ্ছে। আইনের শাসন সহ একটি গতিশীল ও সমৃদ্ধ গণতন্ত্রের দেশ ভারত। দেশে বা গণতান্ত্রিক বিশ্বে কোনো আইনি মামলা চলবে তার দেশের অভ্যন্তরীণ বিষয়ে নিজস্ব গতিতে। এসব ক্ষেত্রে পক্ষপাতিত্বমূলক ধারণা সবচেয়ে অপ্রত্যাশিত। 



এ সম্পর্কিত আরও খবর