রাজনীতির মাঠে সুনীতা কেজরিওয়াল

ভারত, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2024-03-25 16:00:59

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের স্ত্রী সুনীতা কেজরিওয়াল পেশায় গৃহিণী হলেও স্বামীর কারাবন্দি হওয়ার পর নেমেছেন রাজনীতির মাঠে।আবগারি দুর্নীতি মামলায় গ্রেফতার দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালে মুক্তি কবে মিলবে, তার কোনো নিশ্চয়তা নেই।  স্বামীর এমন দুঃসময়ে ঘর-সংসার সব ছেড়ে প্রশাসন ও দলের সঙ্গে মুখ্যমন্ত্রীর যোগাযোগের অন্যতম দূত হয়ে উঠেছেন সুনীতা। এমনকি কেজরিওয়ালের অবর্তমানে সরকার ও দলের প্রধান হিসেবে তার নামও আলোচনায় এসেছে।

বৃহস্পতিবার রাতে কেজরিওয়ালকে গ্রেফতার করে কারাগারে নিয়ে যায় ভারতের কেন্দ্রীয় তদন্ত সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। এরপর ২৮ মার্চ পর্যন্ত তার রিমান্ড মঞ্জুর করেন দিল্লির রাউজ অ্যাভিনিউ আদালত। বর্তমানে জেলে বসেই দল ও সরকার সামাল দিচ্ছেন কেজরিওয়াল।

কেজরিওয়ালের গ্রেফতারির পরপরই মুখ খুলেন সুনীতা। এক্সবার্তায় ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সমালোচনা করেন তিনি। সুনীতি বলেন, ‘তিনবারের নির্বাচিত মুখ্যমন্ত্রীকে ক্ষমতার দম্ভে মোদিজি গ্রেফতার করিয়েছেন। উনি সকলকেই ধ্বংস করে দিয়ে চাইছেন। দিল্লির মানুষের প্রতি এটা বিশ্বাসঘাতকতা। আপনাদের মুখ্যমন্ত্রী সবসময় আপনাদের পাশে দাঁড়িয়েছেন। ওর জীবন দেশের প্রতি নিয়োজিত।’



এ সম্পর্কিত আরও খবর