পশ্চিমবঙ্গে বিজেপির নতুন মুখপাত্র রাধিকা

ভারত, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক বার্তা২৪.কম | 2024-04-03 20:24:40

ভারতের পশ্চিমবঙ্গের বিজেপিতে একের পর এক চমক আসছে। এরই মধ্যে বিজেপিতে যোগ দিয়ে খবরের শিরোনাম হয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় এবং কৃষ্ণনগরের রাজবধূ অমৃতা রায়।

হিন্দুস্তান টাইমস জানিয়েছে, কৃষ্ণনগর রাজবংশের অমৃতা রায়ের পর এবার পশ্চিমবঙ্গের বিজেপির মুখপাত্র হলেন রাধিকা ভট্টাচার্য শাহ।

দরজায় কড়া নাড়ছে লোকসভা নির্বাচন। সূত্রের দাবি, এই নির্বাচনে বিজেপির টার্গেট ৪২ আসেনের মধ্যে ৩৫ আসন। এই পরিস্থিতিতে রাজ্য বিজেপির প্রধান মুখপাত্রের দায়িত্বে রয়েছেন শমীক ভট্টাচার্য। আর তার দলে বিজেপির নতুন মুখপাত্র হলেন রাধিকা ভট্টাচার্য শাহ।

সংবাদমাধ্যমকে এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, ‘দল আমাকে দায়িত্ব দিয়েছে। যা বলব, দায়িত্ব নিয়ে বলব।’

কলকাতা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের প্রথম শ্রেণিতে উত্তীর্ণ হন রাধিকা। তিনি পেশায় কর্পোরেট জগতের আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক পরামর্শদাতা। তার স্বামী ছিলেন জাপান, ভেনেজুয়েলায় ভারতের রাষ্ট্রদূত।

রাধিকা নিজে কর্মসূত্রে দীর্ঘদিন জাতিসংঘে কাজ করেছেন। সেই সঙ্গে দেশের প্রান্তিক গ্রামগুলোতেও গ্রামীণ শিক্ষা নিয়ে নিজের বেসরকারি স্বেচ্ছাসেবী সংগঠনের হাত ধরে কাজ করে চলেছেন।

রাধিকা বলেন, ‘যেখানেই থাকি না কেন, বাংলার মাটির সঙ্গে আমার সম্পর্ক গভীর।’ তিনি এটাও বলছেন, 'বিজেপি শুধু বাংলার কথা বলে না। আমাদের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এখন বিশ্বের নেতা। তিনি নতুন ভারত গড়ছেন, সেই কথাই বলব। '

বিজেপির এই নতুন মুখপাত্র বলছেন, 'সন্দেশখালির ঘটনা সকলের সামেন এসেছে। সেখানের পরিস্থিতি কী সেটা সকলেই জানেন। মোদিজি নারীদের সার্বিক উন্নয়নে আগ্রহী। বাংলার নারীরা তা নিশ্চয়ই বুঝছেন।'

এ সম্পর্কিত আরও খবর