নির্বাচনে যারা জিততে পারেন না, তারা পালিয়েছে: সোনিয়াকে কটাক্ষ মোদির

ভারত, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2024-04-21 20:42:32

যারা নির্বাচনে লড়াই করে জিততে পারেন না, তারা মাঠ ছেড়ে পালিয়েছে বলে কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধীকে কটাক্ষ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

রোববার (২১ এপ্রিল) রাজস্থানে নির্বাচনী এক জনসভায় তিনি এ মন্তব্য করেন।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, লোকসভা নির্বাচনে লড়বেন না বলে আগেই জানিয়েছিলেন কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী। পরে রাজস্থান থেকে তাকে রাজ্যসভার সংসদ সদস্য করে কংগ্রেস। আজকে সেই রাজস্থানে ভোটের প্রচারে এসে নরেন্দ্র মোদি নাম না নিয়ে সোনিয়া গান্ধীকে খোঁচা দিয়ে বলেন, যারা নির্বাচনে লড়াই করে জিততে পারেন না, তারাই মাঠ ছাড়েন। আর রাজস্থান থেকে রাজ্যসভায় যান।

তিনি বলেন, কংগ্রেস প্রথমে দক্ষিণ থেকে একজন নেতাকে রাজস্থান থেকে রাজ্যসভায় পাঠায়। সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিংহকেও রাজস্থান থেকে রাজ্যসভার সংসদ সদস্য করা হয়েছিল। কিন্তু তার পর তাকে কি আর রাজ্যে দেখতে পাওয়া গিয়েছে?

মোদি আরও বলেন, কংগ্রেসের আর একজন এখন রাজস্থান থেকে রাজ্যসভায় গিয়েছেন। যারা নির্বাচনে লড়াই করে জিততে পারেন না, তারাই রাজস্থানে আসেন। কংগ্রেস পরিবারবাদ এবং দুর্নীতি ছড়িয়ে দেশকে ফাঁকা করে দিয়েছে। দেশের তরুণরা কংগ্রেসের প্রতি এতটাই ক্ষুব্ধ যে তারা আর তাদের মুখ দেখতে চায় না।

তিনি বলেন, প্রথম দফার ভোটে রাজস্থান অর্ধেক কংগ্রেসকে শাস্তি দিয়েছে। দেশপ্রেমে ভরপুর রাজস্থান জানে যে কংগ্রেস কখনই ভারতকে শক্তিশালী করতে পারবে না। ২০১৪ সালের আগে দেশের যে অবস্থা হয়েছিল, তা আর কেউ চায় না। কংগ্রেস দল নিজেই তার বর্তমান অবস্থার জন্য দায়ী। যে দল একটা সময় ৪০০ আসন জিতেছিল, এ বার সেই দলই ৩০০ আসনে প্রার্থী দিতে পারেনি।

রাজস্থানে এ বার দু’দফায় ভোট করানোর সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন। ২৫ লোকসভা আসনের রাজস্থানে প্রথম দফায় ভোটগ্রহণ হয়েছে শুক্রবার। ১৯ এপ্রিল ১২ আসনে ভোটগ্রহণ হয় এই রাজ্যে। বাকি ১৩ আসনে ভোটগ্রহণ হবে ২৬ এপ্রিল।

এ সম্পর্কিত আরও খবর