পেরুতে ৭ মাত্রার শক্তিশালী ভূমিকম্প, সুনামির সতর্কতা

, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2024-06-28 14:41:39

উপকূলের কাছাকাছি পেরুর জনবহুল শহর আরেকুইপাতে ৭ মাত্রার শক্তিশালী ভূমিকম্প আঘাত হেনেছে। স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন, শুক্রবার (২৮ জুন) আঘাত হানা ভূমিকম্পে এখনও কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। 

দেশটির সরকার জানিয়েছে, সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ক্ষয়ক্ষতির মূল্যায়ন এবং গৃহীত পদক্ষেপগুলো নির্ধারণ করতে পর্যবেক্ষণ চালাচ্ছে।

বার্তাসংস্থা রয়টার্সের প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে। 

যুক্তরাষ্ট্রের জাতীয় সুনামি সতর্কীকরণ কেন্দ্র জানিয়েছে, ভূমিকম্প থেকে সুনামির হুমকি রয়েছে। পেরুর উপকূলের কিছু অংশে জোয়ারের পানির উচ্চতা ১-৩ মিটার/ ৯.৪৮ ফুট) রেকর্ড করা হয়েছে। তবে পেরুর প্রধানমন্ত্রী গুস্তাভো আদ্রিয়ানজেন অবশ্যই বলেছেন, আরেকুইপা উপকূলে সুনামির সতর্কতা বাতিল করা হয়েছে। 

আরেকুইপার আঞ্চলিক সরকারের উপদেষ্টা কার্লোস জানাব্রিয়া স্থানীয় রেডিও স্টেশন আরপিপিকে জানিয়েছেন, কিছু জেলায় বস্তুগত ক্ষয়ক্ষতির খবর পাওয়া গেছে এবং বাসিন্দারা ভয়ে তাদের বাড়িঘর ছেড়েছে, কিন্তু তিনি মৃত্যু বা আঘাতের কোনো খবর শুনেননি।

আরেকুইপা প্রদেশের ক্যারাভেলির ইয়াউকা জেলার মেয়র ফ্লাভিও আরাঙ্গুরেন আরপিপিকে জানিয়েছেন, জেলার কিছু বাড়ির দেয়াল ধসে পড়েছে। তবে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

এ সম্পর্কিত আরও খবর