ইমরান খানকে কারাগারে বার্তা, সেলফোন সরবরাহ: গ্রেফতার ৬

, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2024-08-20 21:06:29

পাকিস্তানে তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের প্রতিষ্ঠাতা ইমরান খানকে কারাগারে বার্তা আদান-প্রদান ও সেলফোন ব্যবহার করার সুযোগ দান করায় ৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতারদের মধ্যে ঝাড়ুদার, ২ জন নারী ওয়ারডেন এবং সিসি ক্যামেররা দায়িত্বে থাকা ৩ জন নিরাপত্তা রক্ষী রয়েছেন। জেল কর্তৃপক্ষ জানিয়েছে, নারী কর্মচারীরা ইমরান খানকে বার্তা সরবরাহ করতেন। এ ঘটনার পর রাওয়ালপিন্ডির কারাগারে নিরাপত্তা আরো জোরদার করা হয়েছে।

মঙ্গলবার (২০ আগস্ট) পাকিস্তানের টিভি চ্যানেল জিও টিভি এ খবর জানায়।

খবরে বলা হয়, রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগারের তিন নারীকর্মী ইমরান খানের যোগাযোগের মাধ্যম হিসেবে কাজ করতেন। লিগ্যাল এনফোর্স এজেন্সি (এলএনএ) এ বিষয়ে তদন্ত শুরু করেছে।

জেল কর্তৃপক্ষ জানিয়েছে, নারীকর্মীরা পিটিআই প্রতিষ্ঠাতা ইমরান খান ও তার স্ত্রী বুশরা বিবির কাছে তথ্য আদান-প্রদান করতেন। শুধু তাই-ই নয়, তারা ইমরান খানকে সেলফোন ব্যবহারের সুযোগ করে দিতেন।

২০ জুন আদিয়ালা কারাগারের সুপারিটেন্ডেন্ট মুহাম্মদ আকরামকে তার দায়িত্ব থেকে সরানো হয়। ১৪ আগস্ট তাকে হেফাজতে নেয় পুলিশ। তার বিরুদ্ধে অভিযোগ, তিনি ইমরান খানকে সহযোগিতা করেছেন। তাকে অপসারণের পর ডেপুটি সুপারিটেন্ডেন্ট তাহির সিদ্দিকীকে ইমরান খানের নিরাপত্তা সুপারভাইজার হিসেবে নিয়োগ দেওয়া হয়। 

এদিকে, আদিয়ালা কারাগারের গ্রেফতার ৬ জনকে জিজ্ঞাসাবাদ শুরু করেছে আইন-শৃঙ্খলা বাহিনী।

৭১ বছর বয়েসি পিটিআই প্রতিষ্ঠাতা ও সাবেক ক্রিকেটার ইমরান খান তোশাখান মামলা এবং অনৈসলামিকভাবে বিয়ে করার অভিযোগে এক বছর ধরে কারাগারে বন্দি রয়েছেন। এছাড়া তার স্ত্রী বুশরা বিবি বেশ কয়েক মাস ধরে কারাগারে আটক রয়েছেন।

 

এ সম্পর্কিত আরও খবর