গাজায় ইসরায়েলি হামলা: ২৪ ঘণ্টায় আরও ৫২ জন নিহত

, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2024-08-21 09:35:00

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরায়েলি সামরিক বাহিনীর হামলায় গত ২৪ ঘণ্টায় আরও ৫২ ফিলিস্তিনি নাগরিক নিহত হয়েছেন। এর মধ্যে গাজা শহরের একটি স্কুলে ১২ জন এবং দেইর এল-বালাহ শহরের একটি এলাকায় ৯ জন নিহত হয়েছে।

বুধবার (২১ আগস্ট) সংবাদ মাধ্যম আল-জাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

প্রতিবেদনে বলা হয়, গত ২৪ ঘণ্টা ধরে গাজা উপত্যকায় ইসরায়েলি সামরিক বাহিনী বোমাহামলা চালিয়েছে। দেইর এল-বালাহ শহরের একটি এলাকায় ৯ এবং গাজা শহরের একটি স্কুলে ১২ জনসহ অন্তত ৫২ জন ফিলিস্তিনি নিহত হয়েছে।

মার্কিন যুক্তরাষ্ট্রের শীর্ষ কূটনীতিক অ্যান্টনি ব্লিঙ্কেন যুদ্ধবিরতি চুক্তির জন্য আহ্বান জানিয়েছেন। তবে তিনি ইসরায়েল এবং হামাসের মধ্যে চুক্তি কার্যকর হওয়া ছাড়াই মধ্যপ্রাচ্য সফর শেষ করেছেন৷

এদিকে গাজায় ইসরায়েলি বাহিনীর ক্রমাগত নৃশংস হামলায় গাজার বিস্তীর্ণ অঞ্চলে খাদ্য, বিশুদ্ধ পানি এবং ওষুধের সংকট দেখা দিয়েছে। ধ্বংসস্তূপে পরিণত হয়েছে গাজা উপত্যকা। ব্যাহত হচ্ছে চিকিৎসাসেবা।

উল্লেখ্য, গত বছরের ৭ অক্টোবর ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাসের নেতৃত্বাধীন হামলার পর থেকে এ পর্যন্ত ৪০ হাজার ১৭৩ জন ফিলিস্তিনি নাগরিক নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ৯২ হাজার ৮৫৭ জন। এছাড়া বাস্তুচ্যুত হয়েছেন লাখ লাখ মানুষ।

অন্যদিকে হামাসের হামলায় এ পর্যন্ত ইসরায়েলের ১ হাজার ১৩৯ জন নাগরিক নিহত হয়েছেন। এছাড়া বন্দি রয়েছেন ২০০ -এর অধিক।

এ সম্পর্কিত আরও খবর